শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ১০:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ফেব্রুয়ারির রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয় মাতৃভাষা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ন্যায়ের অধিকার প্রতিষ্ঠার প্রেরণার উৎস মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ গাজীপুরের মাস্টারবাড়ী এলাকা হতে ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার গাজীপুরের কাইঞ্জানুল এলাকা হতে চাঞ্চল্য সৃষ্টিকারী ধর্ষক সাগর গ্রেফতার প্রথম আলো সম্পাদকের জামিন বঙ্গবন্ধুর মানবতার দর্শন আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরতে হবে নির্মূল কমিটির সভায় বিশিষ্টজন মোবাইল টাওয়ারের রেডিয়েশন ক্ষতিকর নয়, দাবি বিটিআরসির টঙ্গীতে ৯ চিহ্নিত ছিনতাইকারী আটক ১৭ মার্চ জাতির পিতার জন্মদিনে সারা দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজসমূহে আনন্দ র‌্যালি ———————-সিনেট অধিবেশনে উপাচার্য ড. হারুন-অর-রশিদ জাতীয় পার্টি ছাড়লেন সাবেক স্বাস্থ্য সচিব এম.এম নিয়াজ উদ্দিন প্রেম ঘটিত ঘটনায় টঙ্গীতে ছুরিকাঘাতে যুবককে হত্যার চেষ্টা গাবতলীর কাগইল নায়েব উল্ল্যা আলিম মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত গাবতলীতে ছাত্রদলনেতা রাসেলের কুলখানী অনুষ্ঠিত আজম খানের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাবতলীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত গাবতলীর ঐতিহ্যবাহী পোড়াদহ মেলা সম্পন্ন \ বৃহস্পতিবার বউ মেলা বগুড়ায় জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন জাতীয় যুব সম্মেলনের নিবন্ধন চলছে টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় হাইকমিশনারের শ্রদ্ধা
ভারতে বোমা মেরে সেতু উড়িয়ে দিলো মাওবাদীরা

ভারতে বোমা মেরে সেতু উড়িয়ে দিলো মাওবাদীরা

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের ঝাড়খণ্ড রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রথম দফায় স্থানীয় বিদ্রোহী গোষ্ঠী মাওবাদীরা একটি সেতু বোমা মেরে উড়িয়ে দিয়েছে। কংগ্রেস প্রার্থী কে এন ত্রিপাঠির ওপরে বিজেপি সমর্থকরা আক্রমণ করেছে বলে অভিযোগ উঠেছে। শনিবার ভোটগ্রহণ শুরুর কয়েক ঘণ্টা পরই মাওবাদীরা গুমলা জেলার বিষ্ণুপুরের একটি সেতু বোমা মেরে উড়িয়ে দেয়।

রাজ্যের ডেপুটি কমিশনার শশী রঞ্জন বলেন, হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। ভোটদানেও এর কোনও প্রভাব পড়েনি। বিধানসভা নির্বাচন বয়কটের ডাক দিয়েছিল মাওবাদীরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ভোটদানে বাধা দিতে ভোটারদের মনে ভয় সৃষ্টির উদ্দেশ্যেই তারা বিস্ফোরণে সেতু উড়িয়ে দিয়েছে।

প্রথম দফায় শনিবার ঝাড়খণ্ডের মোট ১৩টি বিধানসভা আসন যথাক্রমে ছাত্রা (এসসি), গুমলা (এসসি), বিশনপুর (এসটি), লোহারদাগা (এসটি), মণিকা (এসটি), লাতেহার (এসসি), পাঙ্কি, ডাল্টনগঞ্জ, বিশ্রামপুর, ছাতারপুর (এসসি), হুসাইনাবাদ, গাঢ়বা এবং ভবন্থপুরে ভোট গ্রহণ হচ্ছে।

ভোটগ্রহণের সময় পলামুরের কোসিয়ারা গ্রামে কংগ্রেস প্রার্থী কে এন ত্রিপাঠির ওপর হামলা হয়েছে। বিজেপি প্রার্থী অলোক চৌরাসিয়ার সমর্থকরা কে এন ত্রিপাঠিকে আক্রমণ করেছে অভিযোগ উঠেছে। এ সময় বিজেপি প্রার্থীর সমর্থকরা কংগ্রেস প্রার্থী কে এন ত্রিপাঠীকে বুথ পরিদর্শন করতে বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এবং ত্রিপাঠি ও তার সমর্থকদের উদ্দেশ্যে পাথর নিক্ষেপ করা হয়।

ত্রিপাঠির গাড়িতেও হামলা চালানো হয়। কংগ্রেস প্রার্থীর সঙ্গে থাকা জওয়ানরা বিজেপি সমর্থকদের বিতাড়িত করে পরিবেশ শান্ত করেন। ত্রিপাঠি এসময় রিভলবার বের করেন বলে অভিযোগ ওঠায় নির্বাচন কমিশন বিষয়টি আমলে নিয়েছে।

কে এন ত্রিপাঠির অভিযোগ বিজেপি সমর্থকরা পাঁচটি বুথ লুট করার চেষ্টা করছিল। তিনি ওই সব বুথে যাওয়ার চেষ্টা করলে তার ওপর আক্রমণ হয়। বিষয়টি তিনি পুলিশের ডিজিপি ও এসপিকে জানিয়েছেন। কিন্তু বিজেপি প্রার্থী অলোক চৌরাসিয়া কংগ্রেস প্রার্থী ত্রিপাঠির ওই অভিযোগ অস্বীকার করেছেন।

এই প্রথমবার ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনে কোনও মিত্রশক্তি ছাড়াই নির্বাচনে লড়ছে ক্ষমতাসীন বিজেপি। ফলে, দলটি কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছে। ২০১৪ সালে, ৩৫ টি আসন জিতে অল ঝাড়খন্ড ছাত্র ইউনিয়ন (এজেএসইউ)-এর সঙ্গে সরকার গড়েছিল বিজেপি।

সেই নির্বাচনে ৫ টি আসন পেয়েছিল এজেএসইউ। এবার তারা এককভাবে নির্বাচনে লড়ছে। ফলে, নির্বাচনে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম), কংগ্রেস ও রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) মতো বিরোধী জোটের সঙ্গে জোর প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছে বিজেপি। পার্সট্যুডে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com