শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ফেব্রুয়ারির রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয় মাতৃভাষা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ন্যায়ের অধিকার প্রতিষ্ঠার প্রেরণার উৎস মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ গাজীপুরের মাস্টারবাড়ী এলাকা হতে ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার গাজীপুরের কাইঞ্জানুল এলাকা হতে চাঞ্চল্য সৃষ্টিকারী ধর্ষক সাগর গ্রেফতার প্রথম আলো সম্পাদকের জামিন বঙ্গবন্ধুর মানবতার দর্শন আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরতে হবে নির্মূল কমিটির সভায় বিশিষ্টজন মোবাইল টাওয়ারের রেডিয়েশন ক্ষতিকর নয়, দাবি বিটিআরসির টঙ্গীতে ৯ চিহ্নিত ছিনতাইকারী আটক ১৭ মার্চ জাতির পিতার জন্মদিনে সারা দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজসমূহে আনন্দ র‌্যালি ———————-সিনেট অধিবেশনে উপাচার্য ড. হারুন-অর-রশিদ জাতীয় পার্টি ছাড়লেন সাবেক স্বাস্থ্য সচিব এম.এম নিয়াজ উদ্দিন প্রেম ঘটিত ঘটনায় টঙ্গীতে ছুরিকাঘাতে যুবককে হত্যার চেষ্টা গাবতলীর কাগইল নায়েব উল্ল্যা আলিম মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত গাবতলীতে ছাত্রদলনেতা রাসেলের কুলখানী অনুষ্ঠিত আজম খানের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাবতলীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত গাবতলীর ঐতিহ্যবাহী পোড়াদহ মেলা সম্পন্ন \ বৃহস্পতিবার বউ মেলা বগুড়ায় জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন জাতীয় যুব সম্মেলনের নিবন্ধন চলছে টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় হাইকমিশনারের শ্রদ্ধা
টঙ্গীতে কোটি টাকা হাতিয়ে নিয়েছে আমার দেশ মাল্টিঃ সমিতি গ্রাহকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েহয়রানীর অভিযোগ

টঙ্গীতে কোটি টাকা হাতিয়ে নিয়েছে আমার দেশ মাল্টিঃ সমিতি গ্রাহকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েহয়রানীর অভিযোগ

Spread the love

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী
টঙ্গীর মরকুন পশ্চিমপাড়া এলাকায় একটি চক্র সু-কৌশলে আমার দেশ মাল্টি-পারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর নামে একটি সমিতির মাধ্যমে এলাকার প্রায় দু-শতাধিক দরিদ্র মানুষের ৩ কোটি টাকা ও জমি আত্বসাৎকরেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ভূক্তভোগী গ্রাহক ও এলাকার বিভিন্ন সূত্রে জানা যায়, চক্রটি নীরিহ গ্রাহকদের সরলতার সুযোগ নিয়ে জমি মর্গেজ এর নামে গোপনে পাওয়ার অব এর্টনি এবং গ্রাহকের স্বাক্ষরিত সাদা ব্যাংক চেক নিয়ে সরকারী বিধি বর্হিভূত চক্রবৃদ্ধি হারে লাভ গ্রহনের মাধ্যমে গ্রাহকদের ৫ থেকে ৮ লাখ টাকা ঋণ প্রদান এবং মূল টাকা পরিশোধ করা সত্বেও লভ্যাংশের টাকা পূণরায় ঋণ দেখিয়ে জায়গা জমি হাতিয়ে নেয়া ও ব্যাংকের চেক ডিজনার মামলা দিয়ে হয়রানী করছে।
স্থানীয় লোজজনসহ ভূক্তভোগী মো. কামাল হোসেন, আরিফ হোসেন, আঃ মান্নান বধু, আমজাদ হোসেন জানায়, আমার দেশ মাল্টি-পারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর মালিক মৃত আহম্মেদ আলীর ছেলে শমসের আলী টোকন, আঃ আজিজের ছেলে ওমর ফারুক ও আঃ আল মামুনসহ ৫/৬ জন মিলে টঙ্গীর টিএন্ডটি বাজারস্থ মরকুন পশ্চিমপাড়া এলাকায়আমার দেশ মাল্টি-পারপাস কো-অপারেটিভ সোসাইটি লিঃ নামে গাজীপুর সমবায় অফিস থেকে ক্ষুদ্র ঋণ দাতা সমিতি চালু করে। সমিতি চালুর পর থেকে এলাকার আরো ৮/১০ জনকে ৬/৮ লাখ টাকার বিনিময়ে সমিতির শেয়ার বিক্রি করে মালিকানা সদস্যপদ প্রধান করে। সে ক্ষেত্রে ওই চক্রটি শেয়ার সদস্যদের কাছ থেকে জমি মর্গেজ এর কথা বলে গোপনে পাওয়ার অব এর্টনি এমনকি গ্রাহকের স্বাক্ষরিত সাদা ব্যাংক চেক নিয়ে নিয়ে সম-পরিমান টাকা ঋণ প্রদান করেন। সেক্ষেত্রে গ্রাহকদের মূলধনের লভ্যাংশ দেয়নি বরণ নুর ইসলাম নামে এক গ্রাহক ৮ লাখ টাকা ঋণ নেয়ার পর তা পরিশোধ করলেও ওই টাকার লাভ বাবদ ৪ লাখ ৮০ হাজার টাকা দাবী করে ৩ কাটা জমি লিখে নেয়। এনিয়ে টঙ্গী পূর্ব থানায় একাধিকবার বৈঠক হলে থানার সিদ্ধান্ত মোতাবেক নুর ইসলাম সমিতিকে ৬ লাখ টাকা প্রদান করলে জমিটি ফেরত দিবে বলে সিন্ধান্ত হয়। কিন্তু শর্ত অনুযায়ী সমিতি কর্তৃপক্ষ গ্রাহকদের জমিটি ফেরৎ না দিয়ে উল্টো নুর ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে চাঁদা বাজি মামলা করে সমিতির ওই প্রতারক চক্রটি।
এলাকাবাসী আরো জানান, সমিতির মালিক শমসের আলী টোকন, ও আঃ আল মামুনসহ ৫/৬ জন মিলেঅত্যন্ত সু-কৌশলে সমিতি অপর শেয়ার সদস্য নূরুজ্জামানের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজি ও ব্যাংক চেক ডিজনার মামলা করে গ্রেফতারী পরোয়ানা জারির মাধ্যমে গতকাল মঙ্গলবার সকাল ১০টা ২২ মিনিটে নুরুজ্জামানকে পুলিশে ধরিয়ে দেয়ার কৌশল অবলম্বন করে এবং থানার দু’জন এস আইকে ডেকে নিয়ে তাদের ওই এলাকায় দাঁড় করিয়ে রাখে এবং অন্যদিকে বির্তকিত সমিতি অফিসের তালা ভেঙ্গে সমিতির যাবতীয় কাগজ, দলিলপত্র, কম্পিউটারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এসময় বিষয়টি জানতে পেরে নুরুজ্জানকে প্রতিবাদ করলে তাকে ধরে পুলিশে সোপর্দ করেছে বলে জানা গেছে। উপস্থিত লোকজন আরো শমসের আলী ও তার মেয়ে সম্পা আক্তার এবং সম্পার স্বামী অপু মিয়া এলকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।
এব্যাপারে সমিতির অপর মালিক আঃ মান্নান বধু জানান, উক্ত সমিতিতে আমারো ১২ লাখ ৩৬ হাজার টাকা রয়েছে, আমার নামেও ওইসব প্রতারকরা মামলা দিয়েছে। আমরা এর প্রতিকার চাই। স্থানীয় ভূক্তভোগীরা এসব ঘটনার সূষ্ট তদন্ত পূর্ব অর্থ আত্বসাৎকারী ও মিথ্যা মামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com