July 9, 2020, 7:44 pm

News Headline :
ভোলায় সাপের কামড়ে এক নারীর মৃত্যু সামাজিক দূরত্ব বজায় রেখে রায়গঞ্জ উপজেলা মডেল প্রেস ক্লাব উদ্বোধন এই তোমার পৃথিবী! ———– সাম্য র‌্যাব-১ গাজীপুর ক্যাম্পের অভিযানে রাজধানী গাবতলী এলাকা হতে অপহৃত ভিকটিমকে ১২ ঘন্টা পর মুমূর্ষ অবস্থায় উদ্ধার আশুলিয়ায় অবৈধ গ্যাস বিস্ফোরণে ৩ জনের মৃত্যু; ইউপি মেম্বার সহ ৭ জনের বিরুদ্ধে মামলা ম্যাজিস্ট্রেটের বিয়ের সংবাদে স্ত্রীর স্বীকৃতি দাবি তিন নারীর! সাভারের হেমায়েতপুর এলাকায় শ্রমিকের রহস্যজনক মৃত্যু টঙ্গীতে রহস্যজনক কারণে স্ত্রীর হাতে স্বামী খুন গাজীপুর মহানগরীর কাশিমপুর হতে ০১(এক) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চতুর্থ বারে করোনা পজিটিভ ব্রাজিল প্রেসিডেন্ট বলসোনারো
জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি, অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দী

জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি, অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দী

Spread the love

নিজস্ব প্রতিবেদক

যমুনার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। জেলায় নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে প্রায় অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়েছে।

সোমবার (২৯জুন) বিকাল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি ২২সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৮৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পানি পরিমাপক (গেজ পাঠক) আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জেলার মেলান্দহ উপজেলার মাহমুদপুর, আদ্রা, ঘোষেরপাড়া ও ঝাওগড়া ইউনিয়ন এবং মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ী, গুনারীতলা, চরপাকেরদহ ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা নতুন করে প্লাবিত হয়েছে। সব মিলিয়ে জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মাদারগঞ্জ, মেলান্দহ, সরিষাবাড়ী ও বকশীগঞ্জ উপজেলার ২০ টি ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষ পানিবান্দী হয়ে পড়েছে। অনেকেই আশ্রয় নিয়েছে বিভিন্ন উচু সড়ক ও শিক্ষা প্রতিষ্ঠানে।

এদিকে পানি বৃদ্ধির সাথে সাথে শুকনো খাবারের প্রয়োজন এছাড়াও শিশু খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। বন্যার পানিতে পড়ে এখন পর্যন্ত জেলার মাদারগঞ্জ উপজেলার মির্জাপুরে সোহান নামে ৭ বছরের এক শিশু মারা গেছে। জেলায় বন্যা দুর্গতদের জন্য ৪৬১ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখাসহ জরুরি সেবা দানের জন্য সাত উপজেলায় ৮টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত দুর্গত এলাকায় ৬০ মেট্রিক টন চাল ও নগদ ৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 jonotarbangla.com
Design & Developed BY ThemesBazar.Com