ArabicBengaliEnglishHindi

এক কেজি পেঁয়াজ মাত্র ১৬ টাকা


প্রকাশের সময় : অগাস্ট ৩১, ২০২২, ৭:৪৭ অপরাহ্ন / ৪৫
এক কেজি পেঁয়াজ মাত্র ১৬ টাকা

নিজস্ব প্রতিবেদক ->>
দিনাজপুরের হিলি বন্দরের পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬ থেকে ১৮ টাকা কেজি দরে। ভারত থেকে আমদানি বাড়ায় ও বেচাবিক্রি কম হওয়ায় পেঁয়াজের দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

বুধবার (৩১ আগস্ট) দুপুরে হিলি বন্দর বাজার ঘুরে জানা যায়, চার দিনের ব্যবধানে ৬ থেকে ৮ টাকা কমেছে কেজিপ্রতি পেঁয়াজের দাম। প্রকার ভেদে ২৪ টাকার ভারতীয় পেঁয়াজ পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ১৬ ঘেকে ১৮ টাকা কেজি দরে। হঠাৎ পেঁয়াজের দাম কমে যাওয়ায় খুশি ক্রেতা-বিক্রেতরা।

বাজারে পেঁয়াজ কিনতে আসা রমজান আলী রাইজিংবিডিকে বলেন, কয়েকদিন আগেই ২৪ টাকা কেজি দরে পেঁয়াজ নিয়েছিলাম। আজ (বুধবার) ১৮ টাকা দরে পেঁয়াজ কিনলাম। পেঁয়াজের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় সবজি ও চালের দাম কমলে খুবি ভালো হতো।’

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী শাহাবুল ইসলাম বলেন, ‘পেঁয়াজের আমদানি বেড়েছে, আবার বেচাবিক্রি বর্তমানে অনেক কম তাই নিত্যপ্রয়োজনীয় এ খাদ্য পণ্যটির দাম কমে গেছে। আমরা ১৬ টাকা আর ১৮ টাকা কেজি দরে বস্তা বিক্রি করছি।’

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ বলেন, ‘দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানি চলমান রয়েছে। বর্তমান চাহিদা তুলোনায় আমদানি বাড়ায় পেঁয়াজের দাম অনেক কমে গেছে।