ArabicBengaliEnglishHindi

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণ স্থলে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ত্রাণ প্রতিমন্ত্রী


প্রকাশের সময় : জুন ৬, ২০২২, ৪:০০ অপরাহ্ন / ৮৪
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণ স্থলে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ->>
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর বিস্ফোরণস্থল পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান। আজ সোমবার উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকার ওই বিস্ফোরণস্থল পরিদর্শন করবেন তারা।

সোমবার সকাল ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের। এরপর দুপুর দুইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করবেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান। এ সময় তার সঙ্গে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল ইসলাম থাকবেন।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেছেন, মন্ত্রীরা বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ভয়াবহতা, ক্ষয়ক্ষতি ও হতাহত ব্যক্তিদের খোঁজখবর নেবেন। সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলবেন।

এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে সীতাকুণ্ডের ওই ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১০টায় বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো এলাকা। ডিপোতে আমদানি-রপ্তানির বিভিন্ন মালামালবাহী কনটেইনারে রাসায়নিক ছিল, বিকট শব্দে সেগুলোতে বিস্ফোরণ ঘটে। দ্রুত চারদিকে আগুন ছড়িয়ে পড়ায় হতাহত হয়েছে বেশি। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

সবশেষ খবর অনুযায়ী, ডিপোতে বিস্ফোরণে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জন। এর মধ্যে ফায়ার সার্ভিসের ১২ জন কর্মী রয়েছেন।