ArabicBengaliEnglishHindi

দেশজ সংস্কৃতি বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে “বাফেসাপ”


প্রকাশের সময় : জুলাই ১৫, ২০২২, ৯:৫৫ অপরাহ্ন / ৯৬
দেশজ সংস্কৃতি বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে “বাফেসাপ”

নিজস্ব প্রতিবেদক ->>
এফবিসিসিআই পরিচালক মোঃ জামাল উদ্দিন বলেছেন, আকাশ সংস্কৃতির এ সময়ে দেশজ সংস্কৃতি বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বাংলাদেশ ফেডারেল সাংস্কৃতিক পরিষদ – বাফেসাপ আয়োজিত জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা “নাচে-গানে পরিচয়” এ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন- আকাশ সংস্কৃতির এ সময়ে শিশু-কিশোররা যখন বিজাতীয় সংস্কৃতির প্রতি ঝুঁকে পড়ছে ঠিক তখনই বাফেসাপের এমন আয়োজন বিজাতীয় সংস্কৃতির পরিবর্তে দেশজ সংস্কৃতি চর্চায় শিশু-কিশোরদের উদ্বুদ্ধ করবে বলে আমি মনে করি।

তিনি আরও বলেন অপরিকল্পিত নগরায়নে প্রায় প্রতিটি শহরেই শিশু-কিশোরদের উল্লেখযোগ্য কোন বিনোদন মাধ্যমে না থাকায় আজ শিশু-কিশোররা বিপদগামী হচ্ছে, গড়ে উঠছে ভয়ঙ্কর কিশোর গ্যাংগ।

আমি মনে করি দেশজুরে বাফেসাপের “নাচে-গানে পরিচয়” সাংস্কৃতিক প্রতিযোগিতা শিশু-কিশোরদের সত্য ও সুন্দরের পথ দেখাবে। রাষ্ট্রীয় ভাবেও শিশু-কিশোরদের প্রতিভা বিকাশের দ্বার উম্মুক্ত রাখতে হবে।

বাফেসাপ মহাসচিব আবুল কাশেম সোহাগের সঞ্চালনায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউসিসি গ্রুপের চেয়ারম্যান লায়ন ড. এম এ হালিম পাটওয়ারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর শাহ্ আলম, বিশিষ্ট ক্রীড়াবিদ ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ, আইসিসি কলেজের অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন।

এতে সভাপতিত্ব করেন বাফেসাপ চেয়ারম্যান বিশিষ্ট সাংস্কৃতিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব মোহাম্মদ শহীদুল্লাহ প্রিন্স।