ArabicBengaliEnglishHindi

নওগাঁয় ৪টি করে ছাগল পেল ৪০ দরিদ্র মৎস্যজীবী পরিবার


প্রকাশের সময় : জুন ২০, ২০২২, ৬:৪৩ অপরাহ্ন / ৫৬
নওগাঁয় ৪টি করে ছাগল পেল ৪০ দরিদ্র মৎস্যজীবী পরিবার

স্টাফ রিপোর্টার ->>
নওগাঁয় ২০২১-২০২২ আর্থিক সালে রাজশাহী বিভাগে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায়
নওগাঁ সদর উপজেলার দরিদ্র জেলেদের বিকল্প আয়বর্ধক কর্মসূচীর উপকরণ হিসেবে নওগাঁ সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে ৪০ টি দরিদ্র মৎসজীবি পরিবারের মাঝে ৪ টি করে মোট ১৬০ টি ছাগল বিতরণ করা হয়েছে।
২০জুন (সোমবার) সকাল ১১টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ চত্বরে প্রধাণ অতিথি হিসেবে দরিদ্র মৎস্যজীবিদের মাঝে ছাগলগুলো বিতরণ করেন নওগাঁ ০৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এম.পি।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এম.পি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের দরিদ্র জনগোষ্ঠীর কথা মাথায় রেখে যতটা কাজ করে যাচ্ছেন বিগত দিনে কোন প্রধানমন্ত্রী তা করেনি। দরিদ্র মৎস্যজিবীদের জন্য বর্তমান সরকার নানান কর্মসূচী করে যাচ্ছে। এ ছাগলগুলোর সঠিক পরিচর্চার মাধ্যমে দরিদ্রতা কিছুটা হ্রাস পাবে বলে আমার বিশ্বাস। তিনি আরও বলেন, সাধারণ জনগণ ও সরকার সম্মিলিতভাবে কাজ করলে কোন অপশক্তি বিরোধীতা করে দাড়াতে পারবেনা। তাই তিনি সকলকে এক হয়ে বর্তমান সরকারের পাশে থাকার আহ্বান জানান।

নওগাঁ সদর সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোস্তারিনা আফরোজ বলেন, আমরা যথাযথভাবে তদন্দের মাধ্যমে মৎস্যজীবিদের তালিকা থেকে প্রকৃত দরিদ্রদের খুজে বের করে তাদের মাঝে ছাগল বিতরণ করেছি। আশা করছি এ ছাগল গুলো তাদের অভাব মোচনে কার্যকর ভূমিকা পালন করবে।

এসময় প্রধান অতিথির পাশাপাশি উপস্থিত ছিলেন, নওগাঁ সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মির্জা ইমাম উদ্দিন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ আক্তার নাইস, উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা প্রমুখ।