ArabicBengaliEnglishHindi

নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ ও অলিম্পিয়াড উপলক্ষে জেলা প্রশাসকের প্রেস কনফারেন্স


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ৭:০৭ অপরাহ্ন / ২৪৭
নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ ও অলিম্পিয়াড উপলক্ষে জেলা প্রশাসকের প্রেস কনফারেন্স

নীলফামারী প্রতিনিধি ->>

নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ ও উদ্ভাবনী অলিম্পিয়াড উপলক্ষে জেলা প্রশাসকের প্রেস কনফারেন্স। সোমবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।

প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মোঃ খন্দকার ইয়াসির আরেফিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়- এর সার্বিক দিক নির্দেশনায় প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরীর মাধ্যমে ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহণ করেছে।

প্রযুক্তিবান্ধব নানা উদ্বোধনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশে প্রয়োজনের কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এবং উদ্ভাবনী অলিম্পিয়াড। এরই অংশ হিসেবে আগামী ১৫ ও ১৬ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে চত্বরে উদ্ভাবনী জয় উল্লাস স্মার্ট বাংলাদেশ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্বোধনী মেলার আয়োজন করা হয়েছে। এই মেলার শুভ উদ্বোধন করবেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপি।

মেলায় ৪০টি স্টলে ডিজিটাল সেবা প্রদানকারী বিভিন্ন ব্যক্তির বা প্রতিষ্ঠান তাদের উদ্ভাবনী কার্যক্রম উপস্থাপন করবে এবং মেলা প্রাঙ্গনে সেবা প্রধানের ব্যবস্থা থাকবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও উপ-পরিচালক স্থানীয় সরকার মির্জা মুরাদ হাসান বেগ, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববি, সাধারণ সম্পাদক হাসান রাব্বী প্রধান, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি আবুল হোসেন শাহ্, সাধারণ সম্পাদক আব্দুল মালেক ও রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক আল-আমিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।