ArabicBengaliEnglishHindi

বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি আহসান উল্লাহ মনি, সম্পাদক অভি চৌধুরী


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২, ২০২৩, ১০:০৬ অপরাহ্ন / ২৪২
বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি আহসান উল্লাহ মনি, সম্পাদক অভি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক ->>
বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ এর ৭ম জাতীয় কাউন্সিল (ত্রিবার্ষিকী সম্মেলন ২০২৩-২০২৬) অনুষ্ঠিত হয়।

আজ ২ সেপ্টেম্বর ২০২৩ শনিবার সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে ঐতিহ্যবাহী এ সংগঠনটির ত্রিবার্ষিকী সম্মেলন উপলক্ষে বণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. শামসুল হক টুকু এমপি।

সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত আর পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টামন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলম।প্রধান আলোচক ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান ।

বিশেষ অতিথি ছিলেন সাবেক রেলপথমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক এমপি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, এফবিসিসিআই পরিচালক ও মোল্ল্যা গ্রুপের চেয়ারম্যান সহিদুল হক মোল্ল্যা সিআইপি,ড.অখিল পোদ্দার প্রমূখ।

সম্মেলনে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি। সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের সাধারণ সম্পাদক অভি চৌধুরী।
ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রতি অবিচল আস্থা এবং বঙ্গবন্ধু কন্যা দেশরত্ব শেখ হাসিনার নেতৃত্বের প্রতি বিশ্বাস এবং আস্থা রেখে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ এর ৭ম জাতীয় কাউন্সিলে আগামী তিন বছরের (২০২৩-২০২৬) জন্য বীর মুক্তিযোদ্ধা আহসান মণিকে সভাপতি এবং অভি চৌধুরীকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। সম্মেলনে ২৫ টি জেলার প্রতিনিধি অংশ নেয় । সাংস্কৃতিক পর্বে অংশ নেন ঢাকা ও জেলার শিল্পী বৃন্দ।