ArabicBengaliEnglishHindi

মাদারীপুরে ড্রাইভিং লাইসেন্সের জন্য ভুগান্তিতে, ডোপ টেস্ট বন্ধের কারণে আটকে আছে আবেদন কারিদে লাইসেন্স


প্রকাশের সময় : নভেম্বর ২, ২০২২, ১১:৪১ অপরাহ্ন / ১৬৫
মাদারীপুরে ড্রাইভিং লাইসেন্সের জন্য ভুগান্তিতে, ডোপ টেস্ট বন্ধের কারণে আটকে আছে আবেদন কারিদে লাইসেন্স

মীর ইমরান, মাদারীপুর ->>

মাদারীপুর সদর হাসপাতালে ডোপ টেষ্ট কিট না থাকায় প্রায় তিন মাস ডোপ টেস্ট বন্ধ আছে।

এতে মাদারীপুরের বিভিন্ন প্রান্ত থেকে ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়ন ও সরকারী চাকুরী প্রত্যাশিরা হয়রানির শিকার হচ্ছে।

সরকার নতুন লাইসেন্স ইস্যু, নবায়ন ও নতুন সরকারী চাকুরীর ক্ষেত্রে ডোপ টেষ্ট বাধ্যতা মূলক করে। এতে মাদারীপুর বাসী নিয়মিত মাদারীপুর সদর হাসপাতালে এ সেবা নিয়ে থাকেন। প্রায় তিন মাস মাদারীপুর হাসপাতালে ডোপ টেষ্টের কীট না থাকায় বন্ধ হয়ে যায় ডোপ টেষ্ট। এতে করে জেলার কয়েক হাজার নতুন ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়ন বন্ধ রয়েছে। অন্যদিকে এ সংকটে নতুন সরকারী চাকুরী প্রত্যাশিরা পড়েছেন বিপাকে। কিট সংকটে সেবা প্রত্যাশিদের মাঝে তৈরী হয়েছে চরম হতাশা।

মাদারীপুর জেলা বিআরটিএ কার্যালয় সূত্র জানাযায়, চলতি বছর ৩০ জানুয়ারি থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্য সারা দেশে ডোপ টেস্ট বাধ্যতামূলক করে সরকার। মাদারীপুর জেলায় ডোপ টেস্ট চালু হয় গত ১লা ফেব্রুয়ারী। কিন্তু প্রায় তিন মাস আগে থেকে ডোপ টেস্ট বন্ধ রয়েছে।

মাদারীপুর বিআরটিএর সহকারী পরিচালক মাহবুব কামাল জানান, আমরা নিয়মিত ডোপ টেষ্ট করার জন্য মাদারীপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষর নিকট নতুন ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়ন কারীদের তালিকা পাঠাচ্ছি। কিন্তু ডোপ টেস্ট কিট ফুরিয়ে যাওয়ায় ডোপ টেস্ট করতে পারছেন না বলে জানিয়েছেন হসপিটাল কৃতপক্ষ।

মাদারীপুর সিভিল সার্জন ডা.মুনির আহমদ খান বলেন, আমরা বরাদ্দ এনেছি টেন্ডারের মাধ্যমে কিট ক্রয় করা হবে। আশা করি ১মাসের মধ্যে কমপ্লিট করতে পারবো এবং এ সমস্যা সমাধান হবে।