ArabicBengaliEnglishHindi

রাজিবপুরের রাস্তার বেহাল দশায় জনসাধারণের চরম ভোগান্তি


প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ৭:০৯ অপরাহ্ন / ১৪৬
রাজিবপুরের রাস্তার বেহাল দশায় জনসাধারণের চরম ভোগান্তি

আমজাদ হোসেন,রাজিবপুর (কুড়িগ্রাম) ->>
রৌমারী, রাজিবপুর টু ঢাকা মহাসড়কের দিকে তাকালেই বোঝা যায় বর্তমান রাস্তাঘাটের কি বেহাল দশা।রাস্তাটির দুরবস্থার কারণে যাত্রীরা নাজেহাল হচ্ছে প্রতিনিয়ত। সড়কটি বর্তমান ভাঙাচোরা অবস্থায় রয়েছে। এই অবস্থার মধ্যে দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করছে সীমাহীন ভোগান্তি নিয়ে।রাস্তাটি মেরামতের জন্য দীর্ঘসময় জরাজীর্ণ অবস্থায় রয়েছে।

রৌমারী রাজিবপুর -ঢাকার রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অপেক্ষায় থাকলেও তা সংশ্লিষ্ট কতৃপক্ষের নজরে আসেনি। রাস্তা ভাঙাচোরা কারণে রৌমারী থেকে ঢাকা যেতে অন্তত দ্বিগুণ সময় লাগে পৌঁছাতে। এতে ঘর থেকে সময় ধরে বেরুলে নিধারিত সময়ে গন্তব্যেস্থলে পৌঁছানো হয়ে পড়ে অসম্ভব।
ভাঙাচোরা এবং অপ্রশস্ত রাস্তার কারণে অধিকাংশ সময়ে যানজটে কবলে পড়তে হয়। প্রচন্ড ধুলাবালির দ্বারা ফুসফুস আক্রান্ত হয় আর মাত্ররিক্ত ঝুঁকিনির ফলে শারীরিক ও মানসিক ভাবে কর্মস্পৃহা হারিয়ে ফেলে অনেকে।

রাজিবপুর থানা শাখার শ্রমিক ইউনিয়নের সভাপতি করির হোসেন বলেন, রাস্তাটি দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে ভোগান্তি পড়েছেন জনসাধারণ। সরকারের কাছে আকুল আবেদন করি দ্রুত সময়ের মধ্যে সংস্কার করে যাতায়াতের উপযোগী করা হয়।

স্থানীয় ভুক্তভোগী মানুষেরা বলেন, এই রাস্তার খারাপ থাকার কারণে আমাদের যাতায়াতের সমস্যা হচ্ছে। একদিকে অসনীয় যানজটে সৃষ্টি হচ্ছে আর প্রতিনিয়ত হচ্ছে সড়ক দুর্ঘটনা।সংশ্লিষ্ট কর্তৃপক্ষে দাবি জানাচ্ছি দ্রুত বিষয়টির ওপর নজর দিয়ে দুর্ভোগ নিরসনের ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ বিষয় নিয়ে স ও জ বিভাগের, কুড়িগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী জনাব নজরুল ইসলাম বলেন, ভারী বর্ষনের কারণে রাস্তার কাজ করার সমস্যা বলে ঠিকাদার প্রতিষ্ঠান সময়িক ভাবে স্থগিত করে রেখেছেন। তবে খুব শ্রীঘ্রই শুরু করা হবে।