ArabicBengaliEnglishHindi

সংবিধানের বাইরে যাবে না আওয়ামী লীগ: শেখ হাসিনা


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২২, ৭:০১ অপরাহ্ন / ১৯২
সংবিধানের বাইরে যাবে না আওয়ামী লীগ: শেখ হাসিনা
  • নিজস্ব প্রতিবেদক ->>
    নির্বাচনে অংশগ্রহণ করা না করা দলীয় বিষয়। এ ক্ষেত্রে আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না বলে জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে সদ্যসমাপ্ত ভারত সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সবাই নির্বাচনে অংশগ্রহণ করুক সেটাই আমরা চাই। আর যদি কেউ না করে সেটা যার যার দলের সিদ্ধান্ত। সেজন্য আমাদের সংবিধান তো আমরা বন্ধ করে রাখতে পারি না। সংবিধানের যে ধারা সে অনুযায়ী গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকবে। আমরা চাই গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকুক।

নির্বাচনী জোট নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, এই বিষয়টা তো সময় আসলে বলতে পারব, নির্বাচন যখন হবে। হ্যাঁ, আমরা ১৪ দল করেছি, আমরা জোটবদ্ধভাবে নির্বাচন করেছি। জাতীয় পার্টি আমাদের সাথে ছিল। কিন্তু আমরা আলাদা নির্বাচন করেছি, কিন্তু আমাদের একটা সমঝোতা ছিল। ভবিষ্যৎ নির্বাচনে কে কোথায় থাকবে সেটা তো সময়ই বলে দেবে। আওয়ামী লীগ উদারভাবে কাজ করে আওয়ামী লীগের দরজা খোলা। আর আমাদের সাথে কে থাকবে না থাকবে অথবা নতুন জোট হবে, হবে হোক অসুবিধা নেই তো।

বিগত সময়ে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এত কাজ করার পরে জনগণ অবশ্যই আওয়ামী লীগকে ভোট দেবে। এটা আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। যদি এই চলমান উন্নয়নের ধারাটা অব্যাহত রাখতে চায়, আর না চাইলে তো কিছু করার নাই, সেটা জনগণের ইচ্ছা।

আওয়ামী লীগের প্রার্থী নমিনেশন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, যে কোন নির্বাচনে নমিনেশনের ব্যাপারে পরিবর্তন এটা তো খুব স্বাভাবিক ব্যাপার। আমরা অবশ্যই যাচাই করে দেখব কার জেতার সম্ভাবনা আছে কার নেই অথবা আমাদের বেশ কিছু নিবেদিতপ্রাণ কর্মী আছে, হয়তো বেশি দিন বাঁচবে না বয়স হয়ে গেছে, বয়োবৃদ্ধ হয়ে গেছে বা কিছু আছে তাদের আর কষ্ট দিতে চাইনি নমিনেশন দিয়েছি আর পরিবর্তন আনিনি। কে ভোট পাবে না পাবে জিতবে কে জিতবে না সবকিছু বিবেচনা করেই নমিনেশন দেওয়া হয়। নির্বাচনের এখনো এক বছর বাকি আছে, সময় যত যাবে ততই বিষয়টা পরিষ্কার হবে।