ArabicBengaliEnglishHindi

সিলেটের স্মরণকালের ভয়াবহ বন্যায় পানিবন্দি মানুষের পাশে, ছাত্রলীগ নেত্রী নিশি


প্রকাশের সময় : জুন ২১, ২০২২, ২:২৭ অপরাহ্ন / ১৪৫
সিলেটের স্মরণকালের ভয়াবহ বন্যায় পানিবন্দি মানুষের পাশে, ছাত্রলীগ নেত্রী নিশি

আলতাফ হোসেন অমি ->>
সিলেটের স্মরণকালের ভয়াবহ বন্যায় পানিবন্দি লাখ লাখ মানুষ। খাদ্য ও প্রয়োজনীয় জিনিসপত্রের অভাবে অনেকে মানবেতর জীবনযাপন করছেন। সিলেটবাসীর এই দুর্যোগে সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বন্যার শুরু থেকেই সিলেটবাসীর পাশে দাঁড়িয়েছে ছাত্র সংগঠন ছাত্রলীগ। সোমবার ছাত্রলীগের কয়েকটি টিম সিলেটের প্রত্যন্ত অঞ্চলগুলোতে নৌকাযোগে বৃষ্টিতে ভিজে বন্যার্তদের মধ্যে উপহারসামগ্রী বিতরণ করেছেন। ছাত্রলীগের নেতাকর্মীদের এমন বৃষ্টিভেজা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। নেটিজেনরা নানাভাবে প্রশংসা করেছেন ছাত্রলীগ নেতাকর্মীদের।

ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশনায় ঢাকা বিশ্ববিদ্যালয় সঞ্জিত চন্দ্র দাস, কেন্দ্রীয় সহ-সভাপতি জিয়াসমিন শান্তা, যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশিসহ সিলেট জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সিলেটের বিভিন্ন দুর্গম অঞ্চলে ত্রাণ বিতরণ করতে দেখা গেছে।

দেশের বিভিন্ন অঞ্চলের ছাত্রলীগ কর্মীরা এই ছবিগুলো শেয়ার করে লিখেছেন, ‘দুর্বিপাকে দেশের একমাত্র ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগই সবার আগে এগিয়ে আসে।’ ছবিতে দেখা যায়, জয়, সঞ্জিত,বেনজির হোসেন নিশি এবং শান্তাসহ ছাত্রলীগের একটি বড় গ্রুপ নৌকাযোগে জৈন্তাপুর উপজেলায় বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল ঘুরে ঘুরে সাধারণ মানুষের কাছে উপহারসামগ্রী বিতরণ করে।

এদিকে ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার ত্রাণ টিমের সার্বিক তত্ত্বাবধান করছেন। অন্যান্যদের মধ্যে আছেন ছাত্রলীগের সহ-সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, ধর্ম সম্পাদক তুহিন রেজা, উপ-সাংস্কৃতিক সম্পাদক ইসমাইল হোসেন, সহ-সম্পাদক সাইফুল ইসলাম রাজন, সাইফুর রহমান এবং সদস্য আলী হোসেন আলম।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস জনতার বাংলা কে বলেন, দেশের এই দুর্যোগে শুরু থেকেই ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে মাঠপর্যায়ে কাজ করছে ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী। আমরা শুকনা খাবারের পাশাপাশি অনেক জায়গায় খিচুড়ির আয়োজন করেছি। ছাত্রলীগের এমন আয়োজন অব্যাহত থাকবে।

এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশি জনতার বাংলা কে বলেন, বাংলাদেশের ইতিহাস ছাত্রলীগের ইতিহাস। ছাত্রলীগ যেমন রাজপথে আন্দোলন সংগ্রাম করতে পারে, তেমনি দেশের প্রয়োজনে দুর্যোগে-দুর্বিপাকে মানবতার সেবায় সাধারণ মানুষের পাশে দাঁড়ায়।

তিনি বলেন, সিলেটের জৈন্তাপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে প্রায় ২০০ পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে উপহারসামগ্রী পৌঁছে দিয়েছে ছাত্রলীগ। ২ দিন সিলেটের মানুষের পাশে থেকে তাদের দুঃখ কিছুটা হলেও লাঘব করার চেষ্টা করছে ছাত্রলীগ।

ছাত্রলীগের উপহারসামগ্রীতে ছিল- চিড়া, গুড়, স্যালাইন, বিশুদ্ধ পানি, কেক, বাটার বন, বিস্কুট, সাবান, রুটি এবং মোমবাতি। এছাড়া সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয় এলাকাসংলগ্ন বিভিন্ন জায়গায় রান্না করা খাবারও সরবরাহ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।