ArabicBengaliEnglishHindi

বান্দরবানে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ


প্রকাশের সময় : মে ১৪, ২০২২, ২:১৮ অপরাহ্ন / ৭৭
বান্দরবানে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

বান্দরবান প্রতিনিধি ->>

বান্দরবান সদরে এবার ব্যক্তি মালিকানাধীন জায়গা দখল করলেন সদর উপজেলা ভূমি কর্মকর্তা তাসনীন জাহান। শুধু তাই নয়, খতিয়ান ভুক্ত মালিকানাধীন জায়গাকে তিনি খাস হিসাবে দাবী করে নিজের ভূমি অফিসের জন্য নির্ধারিত স্থান হিসাবে দেখিয়ে সাইনবোর্ড টাঙ্গিয়ে দিয়ে জায়গার মালিকদের বাধা প্রদান করেন।

অনুসন্ধানে জানা যায়, ১৯৮১ সালে ৩ ডি সেট মৌজা মূলে জেলা সদরের ৩১৩ নং মৌজায় সরকারী কর্মচারী সৈয়দ মোজাফরকে ৫০ শতক জায়গা বন্দোবস্তি প্রদান করেন তৎকালীন জেলা প্রশাসক। এর ধারাবাহিকতায় বান্দরবানের তৎকালীন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম হোসেন স্বাক্ষরিত খতিয়ান মূলে জানা যায়, ১৬৯ হোল্ডিং এর বন্দোবস্তি প্রাপ্ত সেই জায়গার মালিক মোজাফর ২০১৪ সালের ৮ জানুয়ারি মোস্তফা মিনহাজকে ৪০ শতক ও সদর উপজেলা ভূমি অফিসে কর্মরত জারিকারক সন্তোষ দাশ’কে ১০ শতক জায়গা বিক্রি করেন।

এই ব্যাপারে সদর উপজেলা ভূমি অফিসে কর্মরত জারিকারক সন্তোষ দাশ বলেন, সেখানে আমার নামেও ১০ শতক জায়গা আছে।

আরো জানা গেছে, ২০১৫ সালের ২৪ আগস্ট মোস্তফা মিনহাজ তার নামীয় ৪০ শতক জায়গা থেকে কামাল হোসেন ও মো: জসিমকে ১০ শতক করে ২০ শতক জায়গা বিক্রি করেন। হোল্ডিং এর সিরিয়াল অনুসারে প্রথমে আবু ছাফা ১৬৮ হোল্ডিং, দ্বিতীয়’তে সৈয়দ মোজাফর ১৬৯ হোল্ডিং ও তৃতীয়’তে আইয়ুব চৌধুরীর ১৭০ হোল্ডিং ঠিক থাকলেও ভূমি কর্মকর্তা সৈয়দ মোজাফর এর মধ্যবর্তী ১৬৯ হোল্ডিং এর জায়গাটি খাস দেখিয়ে গত ২ মার্চ সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা তাসনীন জাহান খাস খতিয়ান ভুক্ত জায়গা দাবি করে উপজেলা ‘ভূমি অফিসের জন্য নির্ধারিত স্থান’ উল্ল্যেখ করে সাইনবোর্ড টাঙ্গিয়ে দেন।

১৬৯ হোল্ডিং এর জায়গার বর্তমানে ২০ শতক জায়গার মালিক মোস্তফা মিনহাজ বলেন, আমার খতিয়ানভুক্ত জায়গা দিনদুপুরে আইন বহির্ভূত ভাবে খাস দাবি করে ভূমি অফিসের জন্য দখল করেছে, ভূমি কর্মকর্তা, এটা অন্যায়ের বিচার কে করবে?