ArabicBengaliEnglishHindi

আগের দামে বিক্রি হচ্ছে সয়াবিন তেল


প্রকাশের সময় : জুলাই ২১, ২০২২, ৯:৫০ অপরাহ্ন / ৫৯
আগের দামে বিক্রি হচ্ছে সয়াবিন তেল

নিজস্ব প্রতিবেদক ->>
সরকারি নির্দেশনা উপেক্ষা করে আগের দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে বাজারে। দাম কমার পর এ পরিস্থিতি বিরাজ করলেও দাম বাড়ার সময় দেখা দিয়েছিল ভিন্ন পরিস্থিতি। তখন সরকার নতুন দাম ঘোষণার সঙ্গে সঙ্গে খুচরাসহ সব বাজারে দাম বাড়িয়ে দেয় বিক্রেতারা। অথচ এখন দাম কমানোর কয়েক দিন পরও সেই সুফল পাচ্ছে না ক্রেতারা।

গত ১৭ জুলাই বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমায় সরকার নতুন করে তেলের দাম নির্ধারণ করে। এতে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটার প্রতি ১৪ টাকা কমিয়ে ১৮৫ টাকা করা হয়। ১৮ জুলাই থেকে এ দাম কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু আজ ২১ জুলাই হওয়ার পরও বাজারে এর কোনো প্রভাব পড়েনি। রাজধানীর কয়েকটি মার্কেটে তেলের দাম আগের মতো রাখায় বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে ব্যবসায়ীরা বলছেন, মজুদ যে সয়াবিন তেল আছে, তা আগের দামেই কেনা। এ গুলো শেষ না হওয়া পর্যন্ত সরকার নির্ধারিত দামে ভোজ্যতেল বিক্রি করা সম্ভব হবে না। নতুন দামে তেল না পাওয়া পর্যন্ত আগের দামেই বিক্রি হবে বলে সাফ জানিয়ে দেন ব্যবসায়ীরা।

বাজারে দেখা যায়, বোতলজাত সয়াবিন তেল ১৯৬ থেকে ১৯৮ টাকা লিটারে বিক্রি হচ্ছে। বাড়তি দামেই ব্যবসায়ীরা তেল বিক্রি করছেন। ব্র্যান্ডের পাঁচ লিটার বোতলের জার ৯৭০-৯৯০ টাকায় বিক্রি হচ্ছে।

এর আগে রোববার (১৭ জুলাই) ভোজ্যতেল বিপণনকারী প্রতিষ্ঠান সিটি গ্রুপের পরিচালক বিশ্বজিৎ সাহা গণমাধ্যমকে তেলের দাম কমার বিষয়টি নিশ্চিত করেছেন।