ArabicBengaliEnglishHindi

বাংলাদেশি পরিচালকদের নিয়ে যা বললেন ফারিয়া


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২৩, ১২:৪৮ অপরাহ্ন / ২৪৮
বাংলাদেশি পরিচালকদের নিয়ে যা বললেন ফারিয়া

বিনোদন রিপোর্ট ->>
মিউজিক ভিডিওর মডেল হিসেবে যাত্রা শুরু হলেও এখন পুরোদস্তুর নায়িকা। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম এ মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম ‘পাতালঘর’।

এ ছাড়া ঈদে দর্শকদের মাতিয়েছেন ‘সুড়ঙ্গ’ সিনেমার আইটেম গান ‘ও ট্যাকা তুই কলিজা আর জান’- এ নেচে। বাংলাদেশি অভিনেত্রী হলেও লোকমুখের কথা নুসরাতকে দেশের চেয়ে কলকাতায় বেশি কাজ করতে দেখা যায়। এ কথার সত্যতাই যেন প্রমাণ দিলেন অভিনেত্রী। শুক্রবার রাজধানীর একটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন নুসরাত ফারিয়া। সেখানে তিনি কলকাতায় বেশি কাজ করার কারণ জানান। নুসরাত জানান, বাংলাদেশের পরিচালকরা তাকে নিয়ে কম ভাবেন। কেন কম ভাবেন তারও ব্যাখ্যা দিলেন তিনি। বলেন, ‘বাংলাদেশি পরিচালকরা ভাবেন নুসরাত অনেক সুন্দরী।

তাকে মনে হয় ভাঙা যাবে না।’ তবে তিনি জানালেন অনেকে এমন ভাবলেও তাকে ভেঙে দেখিয়েছেন পরিচালক নূর ইমরান মিঠু। এই পরিচালকের ‘পাতালঘর’-এ নুসরাতকে দেখা গিয়েছে ভিন্ন এক চরিত্রে। এই চরিত্রে দর্শক থেকে বেশ প্রশংসা এবং ভালোবাসা পেয়েছেন বলে জানান তিনি। চলতি বছর এখন পর্যন্ত প্রকাশ পেয়েছে নুসরাত ফারিয়ার অনেকগুলো কনটেন্ট। বছরের শুরুতে জি-ফাইভে প্রকাশিত হয়েছে ‘ভয়’। কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বিবাহ অভিযান ২’। এসভিএফ থেকে ‘বুঝি না তো তাই’ শিরোনামের গান, ‘সুড়ঙ্গ’ সিনেমার ‘কলিজা আর জান’, আর ‘আবার প্রলয়’ ওয়েব সিরিজে ‘মেনকা’ গান প্রকাশিত হয়েছে। চলতি বছর বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা রয়েছে নুসরাত অভিনীত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। এ ছাড়া পুজোতে কলকাতায় মুক্তি পাবে ‘রকস্টার’।

এর বাহিরেও আরও কয়েকটি কাজ প্রকাশ হবে। চলতি বছরের কাজ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি আমার এ সময়কে উপভোগ করছি। অনেক বছর ধরেই এ রকম পরিকল্পনামাফিক কাজ করতে চাচ্ছিলাম, আমার সাথে যেটা যায়। আমার কাছে মনে হয়, একজন অভিনেত্রীকে সঠিকভাবে প্রতিষ্ঠিত করার জন্য যে ধরনের কাজ দরকার ক্যারিয়ারে, এখন এসে আমি পাঁচ্ছি।

পেশার দিক দিয়ে এ বছর ফারিয়ার জন্য খুবই ভালো হলেও ব্যক্তিগতভাবে দুঃখজনক মনে করছেন তিনি। নুসরাত বলেন, ‘পেশাদারভাবে এ বছরটা আমার জন্য যতটা সুন্দর, পারসোনালি ততটাই স্যাড।’ কিন্তু এই স্যাড হওয়ার কারণ তিনি জানাননি।