ArabicBengaliEnglishHindi

আনোয়ারায় সাপমরা খালের বাঁশের সাঁকো যেন মরণ ফাঁদ


প্রকাশের সময় : জুলাই ২১, ২০২২, ৬:২৩ অপরাহ্ন / ৮৭
আনোয়ারায় সাপমরা খালের বাঁশের সাঁকো যেন মরণ ফাঁদ
আনোয়ারা  প্রতিনিধি ->>
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৩নং রায়পুর ইউনিয়নের দক্ষিণ সরেঙ্গা এবং জুঁইদন্ডি ইউনিয়নের খুরুস্কুল ওয়ার্ডের মানুষের চলাচলের সাপমরা খালের ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো ২০ হাজার মানুষের দুর্ভোগের কাটা হয়ে দাঁড়িয়েছে।
সরেজমিনে পরিদর্শন করা দেখা যায়,বাঁশের জোড়াতালি দিয়ে বানানো হয়েছে সাঁকোটি। একটি সেতুর অভাব ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে হচ্ছে দুই ইউনিয়নের বাসিন্দাদের। দেখলে মনে হয় যেন একটা মরণ ফাঁদ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের চলাচলের ভরসা। এতে প্রায়ই ঘটছে বড় ধরনের দুর্ঘটনা।
শামসুল হক নামে টিএমসি হাই স্কুলের ১০ম শ্রেণির এক শিক্ষার্থী জানান, ছোট থেকেই এই সাঁকোটা দেখে দেখে বড় হয়েছি। এই সাঁকোটার কারণে বাড়ির পাশের জে.কে হাই স্কুলে পড়তে পারি না। অনেক দূরের টিএমসি হাই স্কুলে পড়তে হচ্ছে।
মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন
উপজেলার ১১ নং জুঁইদন্ডি ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ ইদ্রীস বলেন, আশাকরি শিগগিরই এখানে সেতু বাস্তবায়িত হবে। এ বিষয়ে এলজিইডির উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান জানান, ঢাকা থেকে এখানে সেতু নির্মাণের ব্যাপারে ইনফরমেশন চাওয়া হয়েছিল। আমরা সব ইনফরমেশন পাঠিয়েছিলাম । তবে এখনো কেন এটির অনুমোদন আসছে না তা জানা নেই।
এবিষয়ে আনোয়ারা উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান জানান, আমাদের কাছে ঢাকা থেকে এটার ইনফরমেশন দেওয়ার বিষয়ে চিঠি আসছিলো আমরা সব ইনফরমেশন পাঠিয়েছিলাম? তবে এখনোদি কেন এটির অনুমোদন আসতেছে না বিষয়টা বুঝা আসছেনা। এই সেতুটি মাত্র ৫৫মিটার। আনোয়ারায় এরকম অনেক সেতুর অনুমোদন চলে আসছে কিন্তু তারপরও এটার অনুমোদন আসতেছে না। আমি বিষয়টি সম্পর্কে আবারও খোঁজ নিয়ে দেখবো।