ArabicBengaliEnglishHindi

আরও আঘাত আসতে পারে, সবাই সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : অগাস্ট ২১, ২০২২, ৯:৪৪ অপরাহ্ন / ২৯
আরও আঘাত আসতে পারে, সবাই সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ->>
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেসময়ের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা আর বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রশীদ-ডালিমদের দেশে থাকা অবস্থায়ই একুশ আগস্টের গ্রেনেড হামলা চালানো হয়েছিল।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

ওই ধরনের আঘাত আরও আসতে পারে বলেও সবাইকে সতর্ক করলেন বঙ্গবন্ধুকন্যা।

রোববার (২১ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গ্রেনেড হামলার নৃশংসতা ও ভয়াবহতা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ওই হামলা ছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেয়ার চক্রান্ত। জনগণকে সিদ্ধান্ত নিতে হবে তারা সন্ত্রাস-জঙ্গিবাদের পথে যাবে, নাকি উন্নয়নের পথে।

বৈশ্বিক কঠিন পরিস্থিতিতে দেশের মানুষ যেন স্বাভাবিক ভাবে জীবন যাপন করতে পারে সেজন্য সকলকে সহযোগিতা করারও আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশেই হয়েছিল সন্ত্রাসী হামলা। ২০০৪ সালের ২১ আগস্ট ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্র্রেনেড হামলায় নিহত হন ২৪ জন নেতাকর্মী, আহত হন দলীয় সভাপতি শেখ হাসিনাসহ এক হাজারের বেশি মানুষ। সেদিনের সেই হামলার সময়, পাশে থাকা দলের নেতারা মানবঢাল তৈরি করায় অল্পের জন্য বেঁচে যান বঙ্গবন্ধুকন্যা।

দিবসটি স্মরণে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় পৌঁছে, ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।