ArabicBengaliEnglishHindi

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে চায় চালকেরা


প্রকাশের সময় : জুলাই ৬, ২০২২, ৭:৪৭ অপরাহ্ন / ৫৪
ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে চায় চালকেরা

জবি সংবাদদাতা ->>
ঈদ যাত্রা মহাসড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে মোটরসাইকেল চলাচলে বিধে নিষেধ করেছে কর্তৃপক্ষ। তবে আসন্ন ঈদুল আযাহায় নিজের মোটরসাইকেল বাড়ি ফিরতে চায় চালকেরা। আর এই দাবি নিয়ে আজ মঙ্গলবার তারা রাজধানী জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

চালকেরা বলছেন, প্রশাসন দুর্ঘটনা রোধের জন্য যে সিদ্ধান্ত নিয়েছে তা যৌক্তিক। দুর্ঘটনার বেশিরভাগই ঘটে অদক্ষ এবং অবৈধ লাইসেন্সারি চালকদের মাধ্যমে। সেই ক্ষেত্রে এসব অদক্ষ ও অবৈধ লাইসেন্সারি চালকদের নিয়ন্ত্রণ করা প্রয়োজন। তবে যাদের কাছে বৈধ লাইসেন্স রয়েছে, তাদের মোটরসাইকেল চালাতে দেওয়া উচিত। কারণ তাদের মোটরসাইকেল চালাতে না দিলে, তাদের ঈদ যাত্রা ভোগান্তিতে পরিণত হবে।
কর্মসূচিতে অংশ নেয় দেশের বিভিন্ন মোটরসাইকেল সংশ্লিষ্ট সংগঠনের সদস্যরা।

বাংলাদেশি ক্লাব বাইকারস সংগঠনের সমন্বয়ক ফকর উদ্দিন বলেন, ঈদ উদযাপন করতে ঘরমুখী মানুষের পরিবহন সেবা অপ্রতুল। সেক্ষেত্রে অনেকে চেষ্টা করে নিজস্ব পরিবহন ব্যবহার করে প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে। সড়কে প্রয়োজনীয় নিরাপত্তা ও আনুষঙ্গিক নিরাপত্তা উপকরণ ব্যবহার করে এবং ট্রাফিক শৃঙ্খলা মেনে দূর্ঘটনা এড়ানো সম্ভব। কোন ক্ষেত্রেই বাইক বন্ধ করে দেওয়া সমস্যার সমাধান নয়।

মোটরসাইকেল চালকেরা জানান, মহাসড়কে মোটরসাইকেল চালানোর বিধি নিষেধ অপসারণের সুপারিশ প্রসঙ্গে ঢাকা জেলা প্রশাসক বরাবরেও রোববার একটি স্মারকলিপি প্রদান করেছে।