ArabicBengaliEnglishHindi

এই শিরোপা দেশের ১৬ কোটি মানুষের


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২২, ৯:২৯ অপরাহ্ন / ৪৮
এই শিরোপা দেশের ১৬ কোটি মানুষের

ক্রীরা প্রতিবেদক ->>
সাফের শিরোপা হাতে নিয়ে সাবিনা খাতুন বলেছিলেন, ‘এই শিরোপা বাংলাদেশের সবার।’ আজ দেশে ফিরে সেই কথা আরও একবার বললেন বাংলাদেশ নারী ফুটবলের পোস্টার গার্ল, ‘দেশের ১৬ কোটি মানুষ বলুন বা ১৮ কোটি কিংবা ২০ কোটি, এই ট্রফি বাংলাদেশের সব মানুষের।

প্রথমবারের মতো নারীরা সাফের শিরোপা জিতেছে। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের পুরস্কার জিতে নারীরা আজ দেশে ফিরেছেন। বিমানবন্দরেই তাদের দেওয়া হয় রাজসিক সংবর্ধনা। বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে তাদের নিয়ে আসা হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে)। দীর্ঘ পথ যাত্রায় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে ফুটবল ভক্ত, সমর্থকরা খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন। তাদের ভালোবাসায় সিক্ত হয়েছেন সাবিনা, সানজিদারা।

দেশে ফিরে সকালের এমন ভালোবাসায় অভিভূত বাংলাদেশের অধিনায়ক। বিমানবন্দরেই সেই অনুভূতিতে সাঁতার কাটলেন, ‘আমাদের মেয়েদের জন্য আজকের এই রাজকীয় আয়োজন করায় মাননীয় ক্রীড়া প্রতিমন্ত্রী, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন স্যারকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের এই পথচলা আসলে অনেক দিনের। ২০১২ সালে এই পরিবর্তন শুরু করেছিলেন আমাদের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, পরে তা রূপ দেন কাজী সালাউদ্দিন স্যার। সেটার প্রেক্ষিতেই আজ আমাদের এই অর্জন।

বিমানবন্দরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করার কথা ছিল। কিন্তু সেখানে প্রচণ্ড ভীড়ে বিশৃঙ্খলা তৈরি হওয়ার আশঙ্কায় সংবাদ সম্মেলন বাতিল করা হয়। মেয়েদের নিয়ে বাফুফেতে বৈঠকে বসার কথা রয়েছে সালাউদ্দিনের।