ArabicBengaliEnglishHindi

এক গোলে রোনালদো-বেনজেমাকে টপকালেন মেসি


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২২, ৮:০৪ অপরাহ্ন / ৪৩
এক গোলে রোনালদো-বেনজেমাকে টপকালেন মেসি
  • স্পোর্টস ডেস্ক ->>
    বাঁ প্রান্ত দিয়ে বক্সে ঢুকে কিলিয়ান এমবাপ্পে এক ডিফেন্ডারকে পেছনে ফেলেন, ততক্ষণে গোলপোস্টের একেবারে সামনে দাঁড়িয়ে লিওনেল মেসি। দুজন ডিফেন্ডার তাকে যেন পাহারা দিচ্ছিলেন। কিন্তু ফরাসি ফরোয়ার্ডের মাপা ও চতুর পাস। মেসি ডান পা দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পা দিয়ে সহজেই জালে জড়ালেন।

মাকাবি হাইফার বিপক্ষে পিএসজির সমতাসূচক ফেরানো এই গোলে দুটি রেকর্ড গড়লেন মেসি, পেছনে ফেললেন ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমাকে। ফরাসি চ্যাম্পিয়নরা ম্যাচটি জিতেছে ৩-১ গোলে।

এই মৌসুমে দারুণ ফর্মে আর্জেন্টাইন ফরোয়ার্ড। কাতার বিশ্বকাপ সামনে রেখে ক্লাবের জার্সিতেও ছন্দ ফিরে পেয়েছেন মেসি। তারই প্রমাণ দিলেন চার গোল ও সাত অ্যাসিস্টে। বুধবার চ্যাম্পিয়নস লিগে গোল করে ৩৫ বছর বয়সী তারকা নতুন করে লিখলেন ইতিহাস।

চ্যাম্পিয়নস লিগে প্রথম খেলোয়াড় হিসেবে ৩৯টি ভিন্ন দলের বিপক্ষে জাল খুঁজে পেলেন মেসি, যে কোনও খেলোয়াড়ের চেয়ে বেশি। আর ওই খেলোয়াড় হলেন ৩৮টি ভিন্ন দলের বিপক্ষে গোল করা রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ড এবার চ্যাম্পিয়নস লিগে খেলছেন না তার দল ম্যানইউ যোগ্যতা লাভ না করায়।

এছাড়া একমাত্র খেলোয়াড় হিসেবে টানা ১৮টি চ্যাম্পিয়নস লিগ আসরে গোলের দেখা পেলেন মেসি। এই রেকর্ড তিনি গড়েছেন বেনজেমাকে পেছনে ফেলে। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড অবশ্য গোলের দেখা পেলে সাতবারের ব্যালন ডি’অর জয়ীর পাশে বসবেন।