ArabicBengaliEnglishHindi

ওবায়দুল কাদের এর নির্বাচনী এলাকা আজ অভিভাবক শূন‍্য! কাদের মির্জা


প্রকাশের সময় : মার্চ ১, ২০২২, ৫:০৬ অপরাহ্ন / ১০১
ওবায়দুল কাদের এর নির্বাচনী এলাকা আজ অভিভাবক শূন‍্য! কাদের মির্জা

মোঃ হসানুর রশিদ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আজ ১ মার্চ বেলা ১১ টার সময় বসুরহাট সরকারি মুজিব কলেজ এর ডিগ্রী বর্ষের ছাত্রী ও একটি প্রাইভেট ক্লিনিকে কর্মরত নার্স শাহানাজ পারভিন প্রিয়তা হত্যার প্রতিবাদে।  কোম্পানীগঞ্জ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত ও বসুরহাট সরকারি মুজিব কলেজ এর শিক্ষক-শিক্ষার্থী এবং সর্বস্তরের জনগণের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। উক্ত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী ৫ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছোট ভাই পৌরসভা মেয়র কাদের মির্জা এই দাবি করেন।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন আজ মনে হয় কোম্পানীগঞ্জে কোন অভিভাবক নেই। বর্তমানে কোম্পানীগঞ্জ থানায় একটি ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে। কোম্পানীগঞ্জ অপরাধের অভয় অরণ্য পরিণত হচ্ছে চুরি, ডাকাতি, হত্যা নির্যাতন যেন নিয়মিত ব্যাপার হয়ে যাচ্ছে। সেখানে প্রশাসনের সহযোগিতায় সকল অপরাধ সংঘটিত হচ্ছে গত কয়েকদিনের ব্যবধানে ২টি খুন ও পুলিশের চারজন সদস্য অপরাধ করতে গিয়ে ধরা পড়া ও চুরি ডাকাতি মাত্রাতিক্ত ভাবে বেড়ে যাওয়া প্রমাণ করে প্রশাসন এতে জড়িত। তিনি খুব তাড়াতাড়ি কোম্পানীগঞ্জ উপজেলার ইউএনও,কোম্পানীগঞ্জ থানার ওসি ও নোয়াখালী জেলার পুলিশ সুপারের প্রত্যাহার দাবি করেছেন। এবং খুব দ্রুততার সহিত কোম্পানীগঞ্জ বসুরহাট সরকারি মুজিব কলেজ ছাত্রী শাহনাজ পারভীন দর্শন পরবর্তী হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান।
উক্ত প্রতিবাদ সভায় তিনি আরো বলেন ওবায়দুল কাদের সাহেব কোম্পানীগঞ্জের এই অপরাধগুলোর বিচার না হলে আপনাকেই সব দায়-দায়িত্ব নিতে হবে। বলরাম হত্যার সাথে কোম্পানীগঞ্জের ওসি জড়িত। আমি শতভাগ নিশ্চিত।
উক্ত প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বসুরহাট সরকারি মুজিব কলেজ শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন পেশাজীবি শ্রেণীর প্রতিনিধিগণ সকলেই প্রিয়তা হত্যার সাথে জড়িত খুনিদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান। অন্যথায় পরবর্তীতে বৃহৎ আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলে সতর্ক করেন।

উল্লেখ্য, গত রোববার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮টা পর্যন্ত বসুরহাট মর্ডাণ হাসপাতালে কর্মরত ছিলেন নিহত প্রিয়তা। পরের দিন সকাল ১০টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাট পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের ইয়াছিন মোল্লা বাড়ির পাশের একটি ধান খেত থেকে শাহানাজ পারভীন প্রিয়তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তবে তাৎক্ষণিক এ হত্যাকান্ডের কোন কারণ জানাতে পারেনি পুলিশ। নিহত শাহনাজ পারভীন প্রিয়তা পার্শ্ববতী কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের নুরনবীর মেয়ে। সে সরকারি মুজিব কলেজ স্নাতকের শিক্ষার্থী ছিলেন। পাশাপাশি বসুরহাট মর্ডাণ প্রাইভেট হাসপাতালে নার্স হিসেবে কর্মরত ছিল।