ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈরে অবৈধ ১০০ গজারি বল্লী থেকে বন বিভাগের ৪৬ গজারি বল্লী উদ্ধার


প্রকাশের সময় : জুন ৮, ২০২২, ৭:৫৬ অপরাহ্ন / ৪৯
কালিয়াকৈরে অবৈধ ১০০ গজারি বল্লী থেকে বন বিভাগের ৪৬ গজারি বল্লী উদ্ধার

কালিয়াকৈর( গাজীপুর) প্রতিনিধি ->>

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রা বনবিট এলাকা থেকে অর্ধশতাধিক অবৈধ গজারির বল্লী উদ্ধার করেছে চন্দ্রা বনবিট। ঘটনা সূত্রে জানাযায় গত ০৭/০৬/২০২২ইং মঙ্গলবার মধ্যরাতে উপজেলার বোর্ডমিল এলাকা থেকে প্রায় অর্ধশতাধিক অবৈধ গজারির বল্লী উদ্ধার করেছে স্থানীয় বন বিভাগ।

অবৈধ গজারির বল্লী বোর্ডমিলা এলাকার লিটন মিয়া তার আত্মীয়র কাজে ব্যবহারের জন্য ১০০(একশত) পিস গজারির বল্লী আনা হয়। পরবর্তীতে স্থানীয় বন বিভাগ সংবাদ পেয়ে সেখান থেকে প্রায় অর্ধশতাধিক গজারি বল্লী
উদ্ধার করে নিয়ে যায়। এবিষয়ে লিটন মিয়া জানাই আমার ছোট বোনের বাড়ির কাজের জন্য ২ লক্ষ টাকার বিনিময় ১০০ পিস গজারির বল্লী ক্রয় করি, স্থানীয় বন বিভাগ জানতে পেয়ে তার বৈধতা না থাকায়, অবৈধ বলে গণ্য হাওয়াই সব কয়টি গজারির বল্লী নিয়ে নেয়।

এদিকে এই ঘটনার বিষয়ে চন্দ্রা বন বিটের বিট কর্মকর্তা শরিফ খান চৌধুরী জানাই গতরাত ১২:৩০মিঃ বিশ্বস্ত সূত্রে সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় এবং এক শতাধিক পরিমাণের অবৈধ গজারির বল্লী পাওয়া যায়। অজ্ঞাত কারণে সবগুলো উদ্ধার করা সম্ভব হয়নি।সেখান থেকে পরিমাণের প্রায় অর্ধেক (৪৬)বল্লী উদ্ধার করতে সক্ষম হয়েছি এবং এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

কালিয়াকৈর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম দোলন জানায় গতকাল মধ্যরাতে উর্দ্ধতন কর্মকর্তার নির্দেশে উপজেলার বোর্ড মিল এলাকা থেকে অর্ধধশতাধিক অবৈধ গজারি বল্লী উদ্ধার করা হয়েছে, যাহার আনুমানিক মূল্য প্রায় এক লক্ষ টাকা। রাত গভীর হওয়াতে যানবাহন নাথাকায় ঘটনাস্থলেও কিছু গজারি বল্লী রয়েছে, তা উদ্ধার করার চেষ্টা চালাচ্ছি এবং আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।