ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈরে স্কয়ার ফার্মাসিটিক্যালে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট


প্রকাশের সময় : মে ২৩, ২০২২, ৮:৫৫ অপরাহ্ন / ৪৫
কালিয়াকৈরে স্কয়ার ফার্মাসিটিক্যালে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট

স্বপন সরকার কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি ->>

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার বোর্ডঘর এলাকায় স্কয়ার ফার্মাসিটিক্যালে ঔষধ কারখানায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। আজ (২৩ মে) সোমবার দুপুরে এ আগুনের সূত্রপাত হয়।

এলাকাবাসী, শ্রমিক, কারখানার শ্রমিকের পরিবার ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলা বোর্ডঘর এলাকায় স্কয়ার ফার্মাসিটিক্যাল কারখানায় বিভিন্ন প্রকারের ঔষধ ও ঔষধজাত পণ্য তৈরি করে আসছে। আজ দুপুরে কারখানার (এলবিপি) বিভাগে হঠাৎ আগুনের সূত্রপাত হয়।

 

পরে আগুন ক্যামিকেলের ও ঔষধ জাতীয় পদার্থের স্পর্শে আসাতে দূত চারিদিকে বিস্তার লাভ করে। এতে শ্রমিকদের মাঝে আতংকের সৃষ্টি হয়ে। শ্রমিক আতংকে তাদের জীবন বাঁচাতে ছুটা-ছুটি করে। এতে কয়েক জন শ্রমিক আহত হয়ে। শ্রমিকদের আত্মীয় ও পরিবারদের দাবী তাদের অকেনেই কারখানায় ভিতরে আটকে পড়েছে। ইতি মধ্যে কারখানা কর্তৃপক্ষ আগুন নেবাতে ব্যর্থ হলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসে খবর দেয়।

 

কালিয়াকৈর ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিবাতে চেষ্টা করে। কিন্তু মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ভয়াবহ অবস্থা ধারন করে। কালিয়াকৈর ফায়ার সার্ভিস আগুন নিবাতে হিমশম খেলে। পাশের থানা মির্জাপুর, সাভার ইপিজেডসহ ৮টি ইউনিট আগুন নেবাতে চেষ্টা চালায়।

 

এলাকাবাসীর দাবী ভিতরে মনে হয় বড় কোন ঘটনা আছে। তা না হলে ভিতরে কেন সাংবাদিক ও পুলিশকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তবে এঘটনায় নিহতের কোন খবর এখনো পাওয়া যায়নি। বার বার সংবাদ কর্মীরা নিউজ সংগ্রহে কারখানার ভিতরে প্রবেশ করতে গেলে বাঁধার সম্মুখীন হন।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়ারহাউস ইন্সপেক্টর সাইফুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে কালিয়াকৈর, ইপিজেড ও মির্জাপুরসহ ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে তাৎক্ষণিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমন জানা যায়নি