ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈরে গাছের চারার সাথে শত্রুতা,থানায় অভিযোগ


প্রকাশের সময় : অগাস্ট ২০, ২০২২, ৭:১৯ অপরাহ্ন / ৫৬
কালিয়াকৈরে গাছের চারার সাথে শত্রুতা,থানায় অভিযোগ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি ->>

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জানেচালা এলাকায় পূর্ব শত্রুতার জেরে প্রায় চার শতাধিক গাছের চারা উপড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবার গত শুক্রবার রাঁতে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর পৌরসভার জানেরচালা এলাকায় বৃহস্পতিবার রাঁতের আধাঁরে এ ঘটনা ঘটেছে। ওই এলাকার আমজাদ সোসাইন গং তাদের জমিতে বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগান। কিন্তু বৃহস্পতিবার রাঁতের আধাঁরে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষ একই এলকার মৃত তমিজ উদ্দিনের ছেলে মেহেদী হাসান লিটনসহ অজ্ঞাতনামা ৪/৫ জন লোক নিয়ে ওই বাগানের প্রায় চার শতাধিক কাঠ গাছের চারা উপড়ে ফেলেন। এতে প্রায় ৫০হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ আমজাদ হোসাইন বাদী হয়ে গত শুক্রবার রাঁতে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ক্ষতিগ্রস্থ আমজাদ হোসাইন জানান, প্রতিপক্ষ লিটনসহ তার লোকজন বিভিন্ন সময় শত্রুতা করে আমাদের উপর নানা ভাবে অন্যায়-অত্যাচার করে আসছে। এর জেরে ওইদিন রাঁতের আঁধারে আমাদের বাগানের প্রায় চার শতাধিক গাছের চারা উপড়ে ফেলে প্রায় ৫০হাজার টাকার ক্ষতি করেছে। আমরা এর সুষ্ঠ বিচার চাই।

অভিযুক্ত প্রতিপক্ষ মেহেদী হাসান লিটন জানান, ওই জমি নিয়ে আমার বাবা কোর্টে একটি মামলা করেছে। সে মামলা এখনো চলমান আছে। কিন্তু আজকে শুনছি, চারা উঠানোর বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। কিন্তু চারার উঠানোর বিষয়টি আমার জানা নেই।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান জানান, গাছের চারা উপড়ে ফেলার ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।