ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈরে ভোটের গণজোয়ারে ঈষার্ন্বিত হয়ে ফেসবুকে অপপ্রচার


প্রকাশের সময় : জুন ১২, ২০২২, ৪:২৮ অপরাহ্ন / ৪৩
কালিয়াকৈরে ভোটের গণজোয়ারে ঈষার্ন্বিত হয়ে ফেসবুকে অপপ্রচার

কালিয়াকৈর( গাজীপুর) প্রতিনিধি ->>
গাজীপুরের কালিয়াকৈরে এক ইউপি সদস্য প্রার্থীর ভোটের গণজোয়ারে ঈষার্ন্বিত হয়ে ফেসবুকে নানা অপপ্রচার চালাচ্ছেন প্রতিপক্ষ প্রার্থী ও তার স্বজনরা। এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ভুক্তভোগী প্রার্থী, সমর্থক ও অভিযোগ সূত্রে জানা গেছে, আগামী (১৫ জুন) কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বর্তমান মেম্বার ও ওই ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মোশারফ হোসেন ৮নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী হিসেবে আপেল প্রতীকে লড়ছেন। তিনি ও তার সমর্থকরা নির্বাচনী বিধি মেনে তার প্রতীক আপেল মার্কার ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা থাকায় তিনি পর পর দুই বার মেম্বার নির্বাচিত হন। এ বছরও তার পক্ষে ওই নির্বাচনী এলাকায় ভোটের গণজোয়ারের সৃষ্টি হয়েছে। এতে ঈষান্বিত হয়ে তার একমাত্র প্রতিপক্ষ মোড়গ মার্কার প্রার্থী আব্দুল বাতেন ও তার স্বজনরা বিভিন্ন সময় অপপ্রচার চালিয়ে আসছেন। সর্বশেষ গত বুহস্পতিবার (০৯জুন) রাত ১টার দিকে মোরগ মার্কার প্রার্থীর স্বজন শামীম পারভেজ সবুজ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে টাকাসহ ছবি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেন। বিষয়টি জানতে পেরে পরের দিন শুক্রবার আপেল মার্কার প্রার্থী মোশারফ হোসেন বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন। এছাড়াও তিনি নির্বাচন অফিসে অবহিত করেছেন।

বর্তমান মেম্বার ও আপেল প্রতীকের মেম্বার পদপ্রার্থী মোশারফ হোসেন জানান, আমার ভোটের গণজোয়ারে ঈষান্বিত হয়ে প্রতিপক্ষ প্রার্থী ও তার স্বজনরা বিভিন্ন সময় ফেসবুকে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তারা গণজোয়ারে ঈষান্বিত হয়ে আমাকে নির্বাচন থেকে সরানোর চেষ্টা চালাচ্ছেন।

অভিযুক্ত মেম্বার প্রার্থী আব্দুল বাতেন জানান, শুনেছি আমাদের নামে থানায় অভিযোগ হয়েছে। কিন্তু থানা থেকে এখনো আমাকে জানায়নি। তবে ওই ছবি এডিট হয়নি।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা এএম শামসুজ্জামান জানান, এ ঘটনায় লিখিত কোনো অভিযোগ পাইনি। তবে এখনো আইন শৃঙ্খলা স্বাভাবিক রয়েছে।