ArabicBengaliEnglishHindi

কে এই নূর হোসেন নূরু তার খুঁটির জোর কোথায়?


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ৯:৫৭ অপরাহ্ন / ১১৮
কে এই নূর হোসেন নূরু তার খুঁটির জোর কোথায়?

এস এম জীবন ->>
সাম্প্রতিক শাহআলী থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম পিপিএম যোগদান করার পর একেরপর এক ফুটপাত উচ্ছেদ করলেও মিরপুর শাহআলী থানাধীন ঈদগাঁহ মাঠের কাঁচা বাজার রয়ে গেছে ধরাছোয়ার বাইরে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

এর ফলে নূর হোসেন ক্ষমতার দাপটে বেপরোয়া হয়ে উঠেছেন বলে জানা যায়। চিড়িয়াখানা রোডের ফুটপাত এবং রাস্তার এক পাশ দখল করে গড়ে তুলেছেন কাঁচা বাজার। পাশেই বিভিন্ন গাড়ির গ্যারেজ থাকার কারণে বিড়ম্বনায় পড়তে হচ্ছে হাজারো পথচারীদের যেমন চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেনে দুর দূরান্ত থেকে ঘুরতে আশা দর্শনার্থীদের।

বেশি সমস্যায় পড়তে হচ্ছে বিসিআইসি স্কুল এন্ড কলেজ, কর্মাস কলেজের ছাত্র ছাত্রী এবং হাজারো গার্মেন্টস কর্মীদের। পাশাপাশি এই কাঁচাবাজারে বিপুল পরিমাণে চাঁদাবাজি হচ্ছে নূর হোসেন নূরুর মাধমে তিনি না-কি সবাইকে ম্যানেজ করেই বাজার বসিয়েছে বলে অকপটে স্বীকারও করেন, কারে কত টাকা দেন কিভাবে দেন তিনি জানান কেউ নেয় মাসে, কেউ নেয় সপ্তাহে, এভাবেই সবাইকে ম্যানেজ করতে হয়।

কাঁচা বাজারের চাঁদার বিষয়ে শাহআলী থানার অফিসার ইনচার্জ জনাব আমিনুল ইসলাম পিপিএম এর কাছে জানতে চাইলে তিনি বলেন প্রতিদিনের ন্যায় ফুটপাতের অবৈধ দখল ও চাঁদাবাজদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যহত রয়েছ, তবে কাউকে ছাড় দেওয়া হবেনা।

প্রশ্ন হলো ফুটপাতের দেখভাল এর দায়িত্ব পেট্রোল ইনস্পেক্টরের তবে কেন বন্ধ হচ্ছেনা এই সকল ফুটপাত? তার দায়িত্ব কতটুকুই পালন হচ্ছে জনমনে প্রশ্ন?

এই বিষয়ে মিরপুর জোনের দায়িত্বে থাকা পেট্রল ইনস্পেক্টর (পিআই)জনাব জাহেদুর রহমান বক্সিকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোনটি রিসিভ করেননি তিনি। বিস্তারিত আগামী পর্বে দেখুন…