ArabicBengaliEnglishHindi

খালেদা জিয়া সারের জন্য গুলি করে কৃষক মারে আর শেখ হাসিনা বিনামূল্যে বিতরণ করে : রাজীব


প্রকাশের সময় : জুন ২৯, ২০২২, ৭:৫৪ অপরাহ্ন / ৪৩
খালেদা জিয়া সারের জন্য গুলি করে কৃষক মারে আর শেখ হাসিনা বিনামূল্যে বিতরণ করে : রাজীব

সাভার প্রতিনিধি ->>
সাভার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে, সাভার উপজেলার ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে কীটনাশক, সার, বীজ ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব এ কথা বলেন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার নাজিয়াত আহাম্মেদ সহ উপজেলা পরিষদের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

২৯ জুন মঙ্গলবার দুপুরে সাভার উপজেলা পরিষদের অডিটোরিয়ামে কৃষি অধিদপ্তর কতৃক ২০২১/ ২২ অর্থবছরে খরিপ -২ মৌসুমে আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধির নিমিত্তে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। জনপ্রতি বীজ ৫ কেজি ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে উপকরণ বিতরণ এর জন্য বরাদ্দ দেওয়া হয়। ৩০ জন কৃষককে ৫০ টি করে অপ্রত্যাশিত ও বিলুপ্তপ্রায় ফলজ চারা ও সার বিতরণ করা হয় বাগান করার জন্য ১৮ জনকে ছাদ বাগানের জন্য গ্রাউন্ড পিচ ফলের চারা বিতরণ করা হয় ১২ টি ইউনিয়নে ও পৌরসভায় একটি করে ফুড স্ট্যাম্প ও আটা স্ট্রে ও ১০ টি করে ফলের চারা বিতরণ করা হয়।