ArabicBengaliEnglishHindi

গাইবান্ধায় ছাতা মেরামতে ব্যস্ত কারিগরেরা


প্রকাশের সময় : জুন ২১, ২০২২, ১২:৩৯ অপরাহ্ন / ৪৭
গাইবান্ধায় ছাতা মেরামতে ব্যস্ত কারিগরেরা

গাইবান্ধা প্রতিনিধি ->>
অন্য সময়ের তুলনায় বর্ষাকালে ছাতার ব্যবহার বেড়ে যায়। তাই অন্যান্য সময়ের তুলনায় বৃষ্টি মৌসুমে ছাতার কারিগরদের ব্যস্ততা বেড়ে যায়। গাইবান্ধা শহরের স্টেশন রোডের কাচারী বাজার এলাকায় রাস্তার পাশে বর্ষার এই সময়ে ছাতা সারাইয়ের রমরমা কারবারে ব্যস্ত সময় পার করেন কারিগররা। এদের সাথে কথা বলে জানা যায়, বর্ষা মৌসুমে যেহেতু শ্রমজীবী মানুষের কাজের অভাব থাকে, সেজন্য বিকল্প পেশা হিসেবে তারা ছাতা সারাইয়ের কাজটি শিখে নিয়েছেন যাতে অভাবের সময়টিতে তারা এই কাজ করে জীবন-জীবিকা নির্বাহ করতে পারেন।

বৃষ্টির কারণে বিভিন্ন এলাকা থেকে সাধারণ মানুষ ভিড় করছেন নষ্ট ছাতা মেরামত করতে। রোজ পাচশত টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত উপার্জন করে থাকেন একেকজন কারিগর। গাইবান্ধা প্রেসক্লাবের সামনে রাস্তার ধারে ছাতা মেরামতের কাজে ব্যস্ত থাকা কয়েকজন কারিগরের সাথে কথা বলে এমন তথ্যই পাওয়া গেছে।

কাচারী বাজার এলাকায় অবস্থান করা সদর উপজেলার পূর্বকোমরনই মিয়াপাড়া গ্রামের ছাতা কারিগর আকাশ মিয়া ও রায়হান বলেন, এখন ছাতা মেরামতের ভরা মৌসুম। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা মেরামতের কাজে ব্যস্ত থাকতে হচ্ছে। আয়-রোজগারও হচ্ছে ভালো।