ArabicBengaliEnglishHindi

গাইবান্ধায় ডেপুটি স্পিকারের আসনের উপ-নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০২২, ৮:৪৮ অপরাহ্ন / ৪৮
গাইবান্ধায় ডেপুটি স্পিকারের আসনের উপ-নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি

সোহানুর রহমান সোহাগ ->>
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য প্রয়াত এডভোকেট ফজলে রাব্বি মিয়ার আসনটি গত ২৪ জুলাই তার মৃত্যুর পর শূন্য ঘোষণা করেন সংসদ সচিবালয়। সে মতে সংবিধান অনুযায়ী শূন্য ঘোষণার পরবর্তী ৯০ কার্যদিবসের মধ্যে উপ-নির্বাচন করার বিধান রয়েছে।

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন
আর তারই ধারাবাহিকতায় জমজমাট হয়ে উঠেছে ভোটের মাঠ। ইতোমধ্যে বাজার ঘাট, মোড়ে মোড়ে চায়ের দোকান সহ সকল মহলে আলোচনা কে হচ্ছেন আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী।

স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও সাধারণ মানুষের কাছে জানা যায়, এই আসনে বর্তমানে মনোনয়ন প্রত্যাশি হলেন ৩ জন।

তারা হলেন সদ্য প্রয়াত ডেপুটি স্পিকারের মেয়ে ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বি বুবলি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনিবার্হীর সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন ও ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ।

জানা যায়, প্রয়াত ডেপুটি স্পিকারের মেয়ে ও বিচারপতি খুরশিদ আলম সরকারের স্ত্রী ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বি বুবলি তার বাবার স্মৃতি ও উত্তরাধিকার সুত্রে এই আসন ধরে রাখতে চান।

অন্যদিকে জানা যায়, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন১/১১এর সময় নেত্রীর মুক্তির আন্দোলনে সক্রিয় ভুমিকা পালন করেন এবং আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদকের দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি অনেকদিন যাবত ফুলছড়ি সাঘাটা আওয়ামীলীগকে সুসংগঠিত করতে কাজ করছেন।

অপরদিকে আরেক প্রার্থী, জিএম সেলিম পারভেজ বর্তমানে ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্বে আছেন। ছাত্রজীবনে টানা দুইবার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তারপর উপজেলা আওয়ামীলীগের দুই মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন সহ দ্বিতীয় বারের মত উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
এছাড়া পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

আওয়ামীলীগ সমর্থিত কিছু সংখ্যক নেতা ও জনগণের সাথে কথা বলে জানা যায়, তারা অপেক্ষায় আছেন কে হবে নৌকার প্রার্থী, কে হবে আমাদের ফুলছড়ি-সাঘাটার আগামীর অভিভাবক।
সকল জল্পনা কল্পনা শেষে যেই নৌকা পান আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে তার পক্ষেই কাজ করে নৌকার বিজয় সুনিশ্চিত করবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য, গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বি মিয়া গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।