ArabicBengaliEnglishHindi

জনস্রোত পরিনিত আওয়ামী লীগের সমাবেশে


প্রকাশের সময় : অগাস্ট ১৭, ২০২২, ৯:৩৮ অপরাহ্ন / ৪১
জনস্রোত পরিনিত আওয়ামী লীগের সমাবেশে

নিজস্ব প্রতিবেদক ->>
বুধবার (১৭ আগস্ট) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের আয়োজনে এই সমাবেশ হচ্ছে। বিকেল ৪টায় সমাবেশ শুরু হয়। এর আগে দুপুর থেকে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে শুরু করেন। ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল আকারে নেতাকর্মীদের ভিড়ে পুরো এলাকা জনসমুদ্রে রূপ নিয়েছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

মি‌ছি‌লে মি‌ছি‌লে প্রক‌ম্পিত হতে শুরু করে শাহবাগ থে‌কে প্রেসক্লাব, মৎস্য ভবন থে‌কে কাকরাইল।হাজার হাজার নেতাকর্মীর উপ‌স্থি‌তি‌তে সমাবেশে বক্তব্য রাখ‌তে শুরু করেছেন দলটির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, অপপ্রচার-গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসদের সন্ত্রাস-নৈরাজ্য সৃষ্টির উস্কানির প্রতিবাদে এই কর্মসূচি পালিত হচ্ছে।

ম‌ঞ্চে উপ‌স্থিত আ‌ছেন আওয়ামী লীগের সভাপ‌তি মন্ডলীর সদস্য ম‌তিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর ক‌বির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হা‌নিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউ‌দ্দিন না‌ছিম, সাংগঠ‌নিক সম্পাদক আহমদ হো‌সেন, মির্জা আজম, আফজাল হো‌সেন, এস এম কামালসহ কেন্দ্রীয় নেতারা।

এছাড়াও ঢাকা মহানগর উত্তর এবং দ‌ক্ষি‌ণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছা‌সেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, যুব ম‌হিলা লীগ, ম‌হিলা আওয়ামী লীগ, মৎসজীবী লীগসহ সহ‌যোগী সংগঠ‌নের নেতাকর্মীরা উপ‌স্থিত র‌য়ে‌ছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জেলা-মহানগর, উপজেলা, থানা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের সব নেতাকর্মীকে এই কর্মসূচি পালনের জন্য সাংগঠনিক নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, ২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি-জামাত জোট সরকারের আমলে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়। তারপর থেকে দিনটি সিরিজ বোমা হালার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।