ArabicBengaliEnglishHindi

জবিতে দিনব্যাপী বিতর্ক কর্মশালা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত


প্রকাশের সময় : অগাস্ট ২৬, ২০২২, ৮:৩৩ অপরাহ্ন / ৫২
জবিতে দিনব্যাপী বিতর্ক কর্মশালা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

জবি সংবাদদাতা ->>
শিক্ষার্থীদের মননশীল হিসেবে গড়ে তুলতে বিতর্কচর্চার বিকল্প নেই। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বিতর্কচর্চায় আরও উৎসাহিত করতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করা হয়।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

প্রায় দুই শতাধিকেরও বেশি তরুণ বিতার্কিক ও বিতর্কে আগ্রহীরা এই কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় বিতর্কের মৌলিক ও প্রায়োগিক উচ্চারণ বিষয়ে বিশদভাবে প্রশিক্ষণ দেওয়া হয়। কর্মশালায় অংশ নিয়ে শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমদাদুল হক। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘বিতর্কের মতো সৃজনশীল চর্চা শিক্ষার্থীদের মানসিকতাকে সমৃদ্ধ করবে।

আমরা ঘণ্টার পর ঘণ্টা যে ডিবেট দেখি এটা করে আজকের এই নতুন প্রজন্ম। আমাদের ডিবেটিং সোসাইটি নতুন হলেও অনেক পুরাতন বিশ্ববিদ্যালয়কে হারিয়ে বিজয়ী হয়েছে। শুধু ন্যাশনাল নয়, ইন্টারন্যাশনাল পর্যায়েও আমরা সাপোর্ট দেব। যেন আমাদের শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের জন্যে সুনাম অর্জন করতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘বিতার্কিকরা সুন্দর মনের মানুষ হয়, তারা বেশ সাহসিকতা, চতুরতার মাধ্যমে সরকারি, বেসরকারি দেশের সব কাজে অবদান রাখে, তারা জীবনে কখনো থেমে থাকে না। মুক্তমনের, প্রগতিশীল মানুষ তৈরির ক্ষেত্রে বিতর্ক ভূমিকা রাখে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাঈদুল ইসলাম সাঈদ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাজু।

উল্লেখ্য, অনুষ্ঠানে ১৪ তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে এবং জুনিয়র ডিবেট প্রিমিয়ার লীগ ২০২১ এর চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি ও ক্রেস্ট প্রদান করা হয়।