ArabicBengaliEnglishHindi

জাতীয় সংসদ নির্বাচনে মিডিয়া কোটায় মনোনয়ন চেয়েছেন জাতীয় সাংবাদিক সংস্থা


প্রকাশের সময় : জুলাই ৬, ২০২৩, ১:২৭ অপরাহ্ন / ৩৭৩
জাতীয় সংসদ নির্বাচনে মিডিয়া কোটায় মনোনয়ন চেয়েছেন জাতীয় সাংবাদিক সংস্থা

স্টাফ রিপোর্টার ->>
জাতীয় সাংবাদিক সংস্থার নির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী মিডিয়া কোটায় সংস্থার চেয়ারম্যান লায়ন নূর ইসলামের জন্য মনোনয়ন চেয়েছেন সংগঠনটি ।

গণমাধ্যম প্রজাতন্ত্রের চতুর্থ স্তম্ভ, তাদের প্রতিনিধি জাতীয় সংসদে সর্বোচ্চ ভূমিকা রাখার ক্ষমতা রাখে কেননা তারা মানুষের মনের কথা জানেন। সাংবাদিকরা নিজেরা বিভিন্ন সেক্টরের সুবিধা -অসুবিধা জানার চেষ্টা করে এবং সাধারণ মানুষ তাদের সমস্যা গণমাধ্যমকর্মীদের অবহিত করেন। লায়ন নূর ইসলাম মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি জাতীয় সাংবাদিক সংস্থার হাজার হাজার সাংবাদিকদের নেতা।

তিনি ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। নড়াইল জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ ক্রেতা-ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশন’র চেয়ারম্যান। তার আন্দোলনের ফসল ভোক্তা অধিকার আইন ও ভোক্তা অধিদপ্তর। সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার লায়ন নূর ইসলামের আক্ষেপ গণমাধ্যমকর্মীরা আজও চতুর্থ স্তম্ভের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। তাই সংসদে তাদের দাবি-দাওয়া তুলে ধরার জন্য “সাংবাদিক” সংসদ সদস্যের কোনো বিকল্প নেই।

যেহেতু দেশে কোটা পদ্ধতি আছে সে কারণেই সাংবাদিকদের কোটা অগ্রগণ্য জাতীয় স্বার্থে হওয়া উচিত। সাংবাদিকদের কোটা পদ্ধতি বহাল থাকা মানেই সরকারের ত্রুটি বা ব্যর্থতা মিডিয়াতে যেভাবে ফলাও করা হয় কোটা পদ্ধতি বহাল থাকলে সরকারের সুনাম গুলোকেও একই ভাবে ফলাও করা হতো।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় সাংবাদিক সংস্থা প্রচণ্ডভাবে আশাবাদী তাদের চেয়ারম্যান নড়াইল-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাবে। ইতিমধ্যেই জনগণের মধ্যে তার প্রার্থীতা বেশ আলোড়ন সৃষ্টি করেছে। নমিনেশন প্রশ্নে লায়ন নূর ইসলাম বলেন যদি তিনি দলীয় মনোনয়ন না ও পান তবে সংস্থার সিদ্ধান্ত মোতাবেক স্বতন্ত্র নির্বাচন করবেন।