ArabicBengaliEnglishHindi

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন


প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০২৩, ৭:৪৩ অপরাহ্ন / ৪৪৩
জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

আলতাফ হোসেন অমি ->>
মুক্তিযুদ্ধের পরবর্তী সময়কালীন প্রতিষ্ঠিত, তৃণমূলের সংবাদ কর্মীদের প্রাণের সংগঠন, জাতীয় সাংবাদিক সংস্থার, ২০২৩ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে।

সংস্থার গঠনতন্ত্র অনুযায়ী ০৭(ঙ) ধারার প্রদত্ত ক্ষমতা বলে সংগঠনের চেয়ারম্যান লায়ন নুর ইসলামের নেতৃত্বে ঢাকার নয়াপল্টনে, ঐতিহ্যবাহী মোগল কাবাব হাউজের ভিআইপিতে ২০২৩ নতুন কেন্দ্রীয় নির্বাহী পরিষদের (১০১) সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

নতুন ধারার সূচনা অনুযায়ী, উক্ত কেন্দ্রীয় নির্বাহী পরিষদ কমিটি ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের চেয়ারম্যান লায়ন মোহাম্মদ নুর ইসলাম, কার্যকরী সভাপতি মোঃ আবুল বাশার মজুমদার, সংগঠনের ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, ভাইস চেয়ারম্যান, সৈয়দ ওমর ফারুক, মহাসচিব মোঃ খন্দকার মাসুদুর রহমান দিপু, যুগ্ন মহাসচিব হেলাল উদ্দিন হিলু, যুগ্ম মহাসচিব এবিএম সুবাহান হাওলাদার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, সরকার জামাল, কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, হাসান আলী, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য রুবিনা আক্তার, সাধারণ পরিষদের সদস্য, আরাফাত ইয়াসিন প্রমুখ।

উক্ত কমিটি ঘোষণার পূর্বে সংগঠনের সাংবাদিক নেতাকর্মীদের উদ্দেশ্যে, সংগঠনের চেয়ারম্যান লায়ন মোঃ নুর ইসলাম বলেন, ৪২ বছরের পুরাতন হলেও জাতীয় সাংবাদিক সংস্থার এখন যৌবনকাল।
এই কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ঘোষণার মাধ্যমে, জাতীয় সাংবাদিক সংস্থা সাংবাদিকদের রুল মডেল হিসেবে কাজ করবে, সাংবাদিকদের অধিকার রক্ষার জন্য বিভিন্ন ভূমিকা পালন করা সহ সাংবাদিকদের সঠিক নেতৃত্ব প্রদান করবে সংস্থার এই কমিটি।
সাংবাদিকদের থাকা খাওয়ার ব্যবস্থা সহ, একটি কেন্দ্রীয় কার্যালয় খুব শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করবে ইনশাল্লাহ।

তৃণমূলের সাংবাদিকদের মাঠ পর্যায়ে কাজ করার জন্য, ক্যামেরা, মাইক্রোফোন, বোম, ডিজিটাল মাধ্যমের যে কোন বিষয়ে সাহায্য, সহযোগিতার হাত বাড়াবে জাতীয় সাংবাদিক সংস্থা। কোন সাংবাদিক অহেতুক হয়রানি শিকার হলে সাথে সাথে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে জাতীয় সাংবাদিক সংস্থা।

এছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে তিনি আলোচনা করেন। সংস্থার কার্যকরী সভাপতি আবুল বাশার মজুমদার চেয়ারম্যানের স্বাক্ষরিত ঘোষণাপত্র পাঠ করার মাধ্যমে ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী পরিষদের কমিটি ঘোষণা করেন।
সংস্থার বর্তমান মহাসচিব খন্দকার মো: মাসুদুর রহমান দিপু, সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নুর ইসলামের হাতকে শক্তিশালী করার জন্য, যেখানে যা করার প্রয়োজন আমি করে যাবো ইনশাল্লাহ। আমি একজন প্রকৃত দেশ প্রেমিক হিসেবে, জাতীয় সাংবাদিক সংস্থায়, সাংবাদিকদের অধিকার আদায়ের বলিষ্ঠ কণ্ঠস্বর হিসেবে কাজ করে যেতে চাই, সবার সাহায্য ও সহযোগিতা পেলে খুব শীঘ্রই, প্রত্যেকটি থানা ও ইউনিয়ন পর্যায়ে সাংবাদিক সংস্থার কমিটি হবে বলে ও আশা করেন তিনি।পরে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।