ArabicBengaliEnglishHindi

জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিবের বিরুদ্ধে অপপ্রচার ও হুমকীর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা


প্রকাশের সময় : মে ২২, ২০২৩, ৭:০৭ অপরাহ্ন / ১৪৬
জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিবের বিরুদ্ধে অপপ্রচার ও হুমকীর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টার ->>
ঢাকায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ২২ মে সোমবার বেলা ১১টায় জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে নারায়ণগঞ্জের চিহ্নিত প্রতারক চক্রের ভেজাইল্যা সুলতান মাহমুদ ও প্রতারক কামাল প্রধানকে গ্রেফতারের দাবী জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপুসহ সমাজের বিশিষ্টজনদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার হুমকীর প্রতিবাদে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে চাঁদাবাজ, মামলাবাজ, ভূমিদস্যু, অপপ্রচারকারী ও সরকার বিরোধী কার্যক্রমে লিপ্ত হেফাজত কান্ডের মামলার আসামী ভেজাইল্যা সুলতান মাহমুদ এবং বিভিন্ন মানুষজনের কাছ থেকে প্রায় কোটি টাকা আত্মসাৎকারী, এলডিপির নেতা পরিচয়দানকারী, একাধিক মামলার আসামীসহ চেক জালিয়াতি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী প্রতারক কামাল প্রধানকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রতিবাদ মূখর এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে জাতীয় সাংবাদিক সংস্থার নেতৃবৃন্দ বলেন, বর্তমান উন্নয়নশীল সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন ও সরকার বিরোধী আন্দোলনের সাথে সম্পৃক্ত হেফাজত কান্ডের এজাহারভুক্ত আসামী এবং জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের নারায়ণগঞ্জ সভাপতি পরিচয়দানকারী সুলতান মাহমুদ ও এলডিপির নেতা, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ শাখার সাংগঠনিক সম্পাদক, হিউম্যান রিসোর্স এন্ড হেলথ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক পরিচয়দানকারী, চেক জালিয়াতি মামলার সাজাপ্রাপ্ত আসামী সহ একাধিক মামলার পলাতক আসামী প্রতারক কামাল প্রধান বিভিন্ন বিশিষ্ট জনের বিরুদ্ধে নামে বেনামে বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে ভুয়া চিঠি দিয়ে অহেতুক হয়রানী করছে এবং কিছু হলেই ইন্টারনেট ও ফেসবুকে অপপ্রচার চালিয়ে সম্মানহানী করছে। যার ফলে অনেক ভুক্তভোগী ও মানবিক মানুষগুলো হয়রানীর শিকার হচ্ছে ওদের দ্বারা। অপরাধী কামাল প্রধান ও সুলতান মাহমুদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন থানায় জিডি, অভিযোগ ও একাধিক মামলা রয়েছে। বর্তমানে তারা আরও বেপরোয়া হয়ে উঠেছে এবং তথ্য সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। তারা বিভিন্ন বেকারী, কলকারখানা ও শিল্প প্রতিষ্ঠানে কখনো সাংবাদিক, কখনো মানবাধিকারকর্মী, কখনো ম্যাজিস্ট্রেট এবং কখনো পুলিশ প্রশাসনের লোক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোবাইল কোর্টের ভয়ভীতি প্রদর্শন করে চাঁদাবাজি করে আসছে।

জাতীয় সাংবাদিক সংস্থার সহ সভাপতি মোঃ আনোয়ারুল হকের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য পাঠ করেন অর্থ বিষয়ক সম্পাদক রুহুল আমিন প্রধান। আরও বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল সরকার, মহিলা বিষয়ক সম্পাদিকা রাজিয়া সুলতানা, পর্যটন বিষয়ক সম্পাদক সাজ্জাদ আহম্মেদ খোকন, ঢাকা বিভাগীয় সভাপতি মীর হোসেন চঞ্চল ও ভুক্তভোগী সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপুসহ অন্যান্য। বক্তারা নারায়ণগঞ্জের সাংবাাদিক, মানবাধিকারকর্মী ও বিভিন্ন বিশিষ্ট জনের বিরুদ্ধে অপপ্রচার ও হয়রানীর প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, ভেজইল্যা সুলতান মাহমুদ ও প্রতারক কামাল প্রধানের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থাসহ দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ ব্যাপারে নারায়ণগঞ্জের জেলা প্রশাসনসহ মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আশুহস্তক্ষেপ কামনা করেন জাতীয় সাংবাদিক সংস্থা।