ArabicBengaliEnglishHindi

টাঙ্গাইলে বনবিভাগের অভিযানে চোরাই মেহগনি কাঠ উদ্ধার, আটক ১


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২২, ৮:০৮ অপরাহ্ন / ৫৭
টাঙ্গাইলে বনবিভাগের অভিযানে চোরাই মেহগনি কাঠ উদ্ধার, আটক ১

স্টাফ রিপোর্টার (টাঙ্গাইল) ->>
টাঙ্গাইলে ২৬৬ ঘনফুট চোরাই মেহগনি কাঠ উদ্ধার ও একজনকে আটক করেছে বন বিভাগ।১১ সেপ্টেম্বর রোববার গভীর রাতে টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা এলাকায় অভিযান চালিয়ে ত্রিপলে ঢাকনা দেয়া অবস্থায় একটি ট্রাক থেকে কাঠগুলো উদ্ধার করা হয়।

এ সময় ট্রাক চালককে আটক করা হয়েছে। আটককৃত ট্রাক চালক টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার নলহড়া গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে মোস্তাক আহমেদ লাকী।

বনবিভাগ সূত্রে জানা যায়, দুর্বৃত্তরা পাচারের উদ্দেশে কাঠগুলো ট্রাকের ওপর ত্রিপল দিয়ে লুকিয়ে রেখেছিল।

এ সময় স্থানীয় বিট কর্মকর্তা পিছু নিয়ে ট্রাকটিকে আটক করে। এ ব্যাপারে টাঙ্গাইল সদর করটিয়া পরীক্ষণ ফাঁড়ির স্টেশন কর্মকর্তা সোলাইমান মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৬৬ ঘনফুট চোরাই মেহগনি কাঠ ভর্তি ট্রাকটি আটক করা হয়।

ট্রাকটি জামালপুর থেকে ঢাকার উত্তরার আজমপুর যাচ্ছিল। চক্রটি সংরক্ষিত মেহগনি কাঠ কেটে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিল। এ সময় ট্রাক ড্রাইভারকেও আটক করা হয়।

টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান জানান, বৈধ কাগজপত্র না থাকায়, ট্রাকটি আটক করে চোরাই মেহগনি কাঠ জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা। ইতোমধ্যে বন আইনে মামলা করা হয়েছে। এ সময় ট্রাক চালককেও আটক করা হয়। তিনি বলেন বনজ সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।