ArabicBengaliEnglishHindi

ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো পল্লবী থানা পুলিশ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৬, ২০২২, ১১:০৬ অপরাহ্ন / ৯৮
ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো পল্লবী থানা পুলিশ

এম এ মুবিন ->>

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো পল্লবী থানা । শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে পল্লবী থানা অফিসার ইনচার্জ পারভেজ ইসলাম পিপিএম(বারে’র) সভাপতিত্বে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন।
পুলিশের সাংগঠনিক কাঠামোতে গত ১২ বছরে এক হাজার ৫০১টি ক্যাডার পদসহ ৮২ হাজার ২৩১টি পদ সৃষ্টি করা হয়েছে। এ ছাড়া প্রয়োজনীয় জনবলে নারী পুলিশের সংখ্যা বৃদ্ধি, উন্নত প্রযুক্তির সংযোজন, দেশ-বিদেশে প্রশিক্ষণ, বিশেষায়িত নতুন নতুন ইউনিটগঠন, সময়োপযোগী আধুনিক উপকরণ সরবরাহ করা হয়েছে। ১২টি থানায় মাত্র সাড়ে ছয় হাজার জনবল নিয়ে ১৯৭৬ সালে যাত্রা শুরু করে ডিএমপি। সময়ের বাস্তবতা ও প্রয়োজনে ডিএমপির কার্যপরিধি অনেক বিস্তৃত হয়েছে। বাড়ানো হয়েছে নতুন নতুন অনেক ইউনিট। বর্তমানে পুলিশের সবচেয়ে বড় ইউনিট এটি। এখন পর্যন্ত ডিএমপিতে ৩৪ জন কমিশনার দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি জঙ্গি দমনের জন্য এ ইউনিটের আওতাধীন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) প্রতিষ্ঠা করা হয়।

ডিএমপির মূলমন্ত্র হলো- ‘শান্তি শপথে বলীয়ান’।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্। বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন, পল্লবী জোনে শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার(এসি) শাহ কামাল।
আরো উপস্থিত ছিলেন,পল্লবী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি পেট্রোল) মাহবুব হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) আহাদ আলী, ইন্সপেক্টর (অপ্স) উদয় কুমার মন্ড, পেট্রোল ইন্সপেক্টর (পিআই) আফজাল হোসেন,দৈনিক তৃতীয় মাত্রা’র সম্পাদক ও প্রকাশক রবীন সিদ্দিক, পল্লবী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনজুর রহমান (মনু) মোল্লাহ, ৬ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পী, থানার সকল অফিসার ও সাংবাদিক বৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এস আই মিল্টন।