ArabicBengaliEnglishHindi

ডিমলায় প্রাথমিক বিদ্যালয়’র ছাত্র ছাত্রীদের নিয়ে মীনা দিবস পালিত


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২২, ৭:৫৭ অপরাহ্ন / ৯৩
ডিমলায় প্রাথমিক বিদ্যালয়’র ছাত্র ছাত্রীদের নিয়ে মীনা দিবস পালিত

রুহুল আমিন,ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ->>
“নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মীনা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (২৪-সেপ্টেম্বর) সকালে উপজেলার ‘বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়’ চত্ত্বর থেকে একটি র‍্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে এসে পুনরায় বিদ্যালয় চত্বরে ফিরে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন।বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা একে এম সাজ্জাদুর রহমান, স্বপন রাম কৃষ্ণ, আফজালুল হক প্রমুখ।

বক্তৃতা লিঙ্গ বৈষম্য রোধ, শিক্ষা, স্বাস্থ্য সচতেনতা ও শিশু নিরাপত্তার গুরুত্ব নিয়ে মিনা কার্টুনের মাধ্যমে তুলে ধরেন বক্তারা। সেই সাথে ভিডিও প্রজেক্টের সাহায্যে মিনা কার্টুনটি বাংলা, ইংরেজি, উর্দু, হিন্দি ও নেপালি ভাষায় সম্প্রচার করা হয়েছে।

এসময় উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃ অনুষ্ঠানের মধ্যে ছিলো শিক্ষার্থীদের মধ্যে গল্প বলার আসর, শিশু শিক্ষার্থীদের জন্য পাপেট শো ও মাপেট শো, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, যেমন খুশি তেমন সাজো ও মীনা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান।