ArabicBengaliEnglishHindi

ডিমলায় বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস পালিত


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২২, ৫:৪৭ অপরাহ্ন / ৬৯
ডিমলায় বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস পালিত

রুহুল আমিন, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ->>
পানিতে ডুবা প্রতিরোধে অন্তত একটি উদ্যোগ গ্রহণ করি’ এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

বুধবার (৭-সেপ্টেম্বর/২২) সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শিশুদের পানিতে ডুবা প্রতিরোধ বিষয় একটি সচেতনতামূলক র‌্যালী বেরিয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন’র সভাপতিত্বে ও মহিলা বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে পরিচালিত এপিসি প্রকল্পের আওতায় সিআর এফ আল মাহবুব মোঃ শাহরিয়ার রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (অঃদাঃ) পূরবী রানী রায়।

সভাটিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা আক্তার, উপজেলা নির্বাচন কর্মকর্তা আলহাজ্ব মাহাবুবা আক্তার বানু, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক মোছাঃ আয়শা সিদ্দিকা, আইজিএ প্রকল্পের প্রশিক্ষক অপর্ণা রানী সরকার, আব্দুল মজিদ, আলমগীর হোসেনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থী এবং অবিভাবক বৃন্দ।

বক্তারা বলেন বাংলাদেশে শিশু মৃত্যুর অন্যতম কারণ পানিতে ডুবে মৃত্যু। আন্তর্জাতিক শিশু তহবিল বা ইউনিসেফের তথ্য অনুযায়ী, বাংলাদেশে প্রতিদিন গড়ে ১৪ জন শিশু পানিতে ডুবে প্রাণ হারায়। অথচ একটু সতর্ক থাকলেও এসব মৃত্যুর অনেকটাই প্রতিরোধ সম্ভব। তাই পানিতে ডুবে শিশু মৃত্যু ঠেকাতে সতর্কতা অবলম্বনের বিকল্প নেই বলে জানিয়েছেন বক্তারা।