ArabicBengaliEnglishHindi

ডিমলায় শিক্ষক দিবস উদযাপন


প্রকাশের সময় : অক্টোবর ২৭, ২০২২, ৮:৫৪ অপরাহ্ন / ২৮৭
ডিমলায় শিক্ষক দিবস উদযাপন

মিজানুর রহমান ->>

শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু এমন প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার ২৭ অক্টোবর /২২ জাতীয় শিক্ষক দিবস উদযাপিত হয়েছে ।

প্রথমবারের মতো সরকারিভাবে সারাদেশে “শিক্ষক দিবস” উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে দিবসটি উদযাপনে সব জেলা-উপজেলায় র‍্যালি, আলোচনা সভা, সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি এবং স্বেচ্ছাসেবক সংগঠনগুলোর মাধ্যমে রক্তদান কর্মসূচির আয়োজন করতে বলা হয়েছে। এরই ধারাবাহিকতায় নীলফামারীর ডিমলা উপজেলায় শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বাস্তবায়নে এবং ব্রাক সংস্থার সহযোগিতায় দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে।

সরকারীভাবে দিবসটি উদযাপন উপলক্ষে নীলফামারী-১ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার মহোদয়ের নেতৃত্বে সকাল ১১টায় উপজেলা চত্বর হতে একটি বর্ণাঢ্য র‍্যালি শহরের প্রধান সড়ক হয়ে ডিমলা বিজয়চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সেখানে শিক্ষক দিবস উদযাপন কমিটির আহবায়ক ও ডিমলা সরকারি মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মোখলেছুর রহমান এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দিকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন, শিক্ষক দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হালিম, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান, বাবুরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ আজিজুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষকবৃন্দ।

শিক্ষক দিবসে শিক্ষকেরা মাধ্যমিক পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয়করণের জোরদাবি তুলে ধরেন। শিক্ষকদের দাবির প্রেক্ষিতে মহান জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করার প্রতিশ্রুতি দেন এমপি মহোদয়।