ArabicBengaliEnglishHindi

ডিমলায় ২দিন ব্যাপি পুষ্টি সম্বয় কমিটির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত


প্রকাশের সময় : জুলাই ২৬, ২০২২, ৮:৩৭ অপরাহ্ন / ৭৯
ডিমলায় ২দিন ব্যাপি পুষ্টি সম্বয় কমিটির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রুহুল আমিন, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ->>

জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে ও জয়েন্ট এ্যাকশান ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের সহযোগিতায় এবং জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি ডিমলা উপজেলার সদস্যদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

গত ২৫ থেকে ২৬ জুলাই নীলফামারীর সদরে নটখানা টিএলএম প্রশিক্ষন কেন্দ্রে ডিমলা উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সমন্বিত সদস্যদর অংশ গ্রহনে দু’দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন, নীলফামারী জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ জাহাঙ্গীর কবীর। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দীকা৷

প্রশিক্ষণে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা ২০১৬-২০২৫ জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি পরিচালনা সহায়িকা, জেলা ও উপজেলা পর্যায়ে বহুখাতভিত্তিক পুষ্টি কর্ম-পরিকল্পনা প্রক্রিয়া, নিরাপদ খাদ্য কি, ভেজাল খাদ্য, দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম-পরিকল্পনা পূরণে বিভিন্ন অধিদপ্তরসমূহের কার্যক্রমসমূহ এবং জানো প্রকল্পের সম্পৃকতা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

প্রশিক্ষণ রিসার্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষি সম্প্রসারন মোঃ আবু বক্কর সিদ্দিক, জেলা শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম৷ ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামানসহ ডিমলা উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, শিক্ষা অফিসার, উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলার ৩ জন সাংবাদিক প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

জানো প্রকল্পর পক্ষে সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর কেয়ার বাংলাদেশ ম্যানেজার, জানো প্রকল্পের মাল্টিসেক্টারাল গভার্নেন্স গোলাম রাব্বানী।

প্রশিক্ষণটি সঞ্চালনা করেন, নীলফামারী জানো প্রকল্প, ইএসডিও সহকারী প্রকল্প ব্যবস্থাপক মোছাঃ পারসিয়া রহমান, ও ডোমার উপজেলা জানো প্রকল্প ম্যানেজার শরিফ আহমেদ শাহ্।