ArabicBengaliEnglishHindi

ঢাকা উত্তর সিটির কোরবানির বর্জ্য অপসারণ সম্পন্ন


প্রকাশের সময় : জুলাই ১১, ২০২২, ৯:১২ অপরাহ্ন / ৭৩
ঢাকা উত্তর সিটির কোরবানির বর্জ্য অপসারণ সম্পন্ন

এস এম জিবন ->>
পূর্ব নির্ধারিত ১২ ঘণ্টার আগেই ঢাকা উত্তর সিটি কর‌পোরেশনের (ডিএনসিসির) কোরবানির বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে।

ডিএনসিসি রোববার (১০ জুলাই) দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে। রাত সাড়ে ৯টার মধ্যে বর্জ্য অপসারণ সম্পন্ন করে।

সিটি কর‌পোরেশনের ১০টি অঞ্চলে ঈদের দিনে ১২ লাখ ৪৭ হাজার পশু কোরবানি হয়েছে এবং প্রায় নয় হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে। ডিএনসিসির বর্জ্য বিভাগের প্রতিবেদন অনুযায়ী ৫৪টি ওয়ার্ডের মধ্যে ৫০টির শতভাগ অপসারণ সম্পন্ন হয়েছে। বাকি ৪টি ওয়ার্ডের বর্জ্য সংগ্রহের কাজ শেষ করা হয়েছে এবং সেগুলো ল্যান্ডফিলে ট্রান্সফার করা হচ্ছে।

ঢাকা উত্তর সিটি কর‌পো‌রেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন এবং তদারকি করেন।

সচেতন নাগরিকরা বর্জ্য অপসারণ কাজে সহযোগিতা করছেন উল্লেখ করে মেয়র দুই দিনের মধ্যে নগরবাসীকে কোরবানি সম্পন্ন করার আহ্বান জানান।

মিরপুর এলাকা পরিদর্শন শেষে মেয়র আগারগাঁও, নাখালপাড়া, মগবাজার, খিলগাঁও তালতলা এলাকাসহ অন্যান্য এলাকার বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন করেন।

কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শনে অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম, কাউন্সিলরবৃন্দ এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।