ArabicBengaliEnglishHindi

ঢাকা টাঙ্গাইল মহাসড়কে সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে যাত্রীর চাপ


প্রকাশের সময় : জুলাই ৮, ২০২২, ৯:১৭ অপরাহ্ন / ৪৬
ঢাকা টাঙ্গাইল মহাসড়কে সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে যাত্রীর চাপ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি

ঢাকা টাঙ্গাইল মহাসড়কে সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে যাত্রীর চাপ। শিল্প-কারখানা অধ্যুষিত গাজীপুর জেলার অধিকাংশ প্রতিষ্ঠান ঈদের ছুটি হয়ে গেছে। একযোগে ছুটি হওয়ায় মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে কয়েকগুণ। এতেই পরিবহন সংকটে পড়েছে যাত্রীরা। পরিবহনের সংকট থাকায় ভাড়া বেড়েছে কয়েকগুণ।

সরেজমিন ঘুরে দেখা যায়, গাজীপুর কালিয়াকৈর উপজেলার ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় হাজার হাজার যাত্রীরা দাড়িয়ে আছে পরিহরণের অপেক্ষায়। ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে গাড়ি পেলেও ভাড়া নিচ্ছে কয়েকগুণ বেশি।

যেখানে আগে ভাড়া ছিল ৫০০ টাকা, এখন সেখানে ভাড়া নিচ্ছে ১০০০ থেকে ১২০০ টাকা। এছাড়া বাস না পেয়ে পিকাপ, মালবাহী গাড়িতে যাত্রীরা বাড়ি যাচ্ছে । মহাসড়কে আন্তঃজেলা মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকলেও সমানে চলছে মোটরসাইকেল।

কুড়িগ্রামে আলমগীর বলেন, আমি ও আমার পরিবার বাড়ি যাবার ২ঘন্টা যাবত বসে আছি।আগে যেখানে বাড়ি যেতে বাড়া লাগতো ৪৫০ টাকা জন প্রতি এখনসেই বাড়া চাচ্ছে ১০০০টাকা করে। আমি একা হলে তবুও যাওয়া যেতো কিন্তু পরিবারের সদস্য থাকায় সবাইকে নিয়ে যেতে পারছি না।

হাইওয়ে পুলিশের অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক মল্লিক ফখরুল ইসলাম বলেন, শিল্পকারখানা একসঙ্গে ছুটি হওয়ায় যাত্রীর চাপ বেড়েছে। সন্ধার সময় এই চাপ আরও বাড়বে যা আগামীকাল সকাল পর্যন্ত থাকবে। যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।