ArabicBengaliEnglishHindi

তাঁতি পরিবারের মেয়ে দোয়েল


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৫, ২০২২, ৫:৫০ অপরাহ্ন / ৭০
তাঁতি পরিবারের মেয়ে দোয়েল

বিনোদন প্রতিবেদক ->>
ঢাকাই চলচ্চিত্রের দর্শক প্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছেন।

তার প্রযোজনায় ‘লাল শাড়ি’ সিনেমার শুটিংয়ের প্রস্তুতি চলছে। ইতোমধ্যে ছবিতে অভিনয় করার জন্য অনেক অভিনেতা-অভিনেত্রী যুক্ত হয়েছেন। এবার সেই কাতারে যুক্ত হলেন মডেল ও অভিনেত্রী দিলরুবা দোয়েল।

সম্প্রতি একটি রেস্তোরাঁয় চুক্তিবদ্ধ হন দোয়েল। এ সময় সিনেমাটির প্রযোজক অপু বিশ্বাস ও নির্মাতা বন্ধন বিশ্বাস উপস্থিত ছিলেন।

সম্প্রতি সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে। অপু-জয় চলচ্চিত্রের ব্যানারে চলচ্চিত্রটি নির্মাণের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ৬৫ লাখ টাকা অনুদান পেয়েছেন অপু। গত ২০ জুলাই মন্ত্রণালয়ের সভাকক্ষে অপু বিশ্বাসের হাতে অনুদানের চেক তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব।

‘লাল শাড়ি’ সিনেমাটি নির্মাণ করছেন বন্ধন বিশ্বাস। প্রযোজনার পাশাপাশি এতে অপু অভিনয়ও করবেন। তার বিপরীতে অভিনয় করবেন নায়ক সায়মন সাদিক৷ ২০২১-২২ অর্থবছরে শাকিব খান-অপু বিশ্বাসসহ মোট ১৯ জনকে চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান দেওয়া হয়।
“লাল শাড়ী”চলচ্চিত্রে কেমন চরিত্রে কাজ করবেন এ প্রশ্নের জবাবে তিনি জানান;

আমার চরিত্রটির নাম মুনিয়া, তাঁতি পরিবারের মেয়ে। অভাব–অনটনের জীবন। অন্য কোনো কাজের সুযোগ থাকলেও বংশপরম্পরায় এই তাঁতশিল্পকে আঁকড়ে ধরে রাখতে চায় মুনিয়ারা। ছবির গল্পে দেখানো হচ্ছে, ঐতিহ্যের তাঁতশিল্প হারিয়ে যাচ্ছে। তারপরও শিল্পটাকে ধরে রেখেছেন কিছু তাঁতি। তাঁতশিল্পের প্রতি আবেগ, ভালোবাসার গল্প নিয়েই এই সিনেমা। সেই গল্পে এমন একটি চরিত্র করতে নিজেরও ভালো লাগছে।উল্লেখ্য ;রাজধানীর বনানীতে অবস্থিত গোল্ডেন টিউলিপ রেস্তোরাঁয় সিনেমাটির শুভ মহরত অনুষ্ঠিত হয়েছে। এদিন সন্ধ্যায় বাবা উপেন্দ্র নাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাসকে শ্রদ্ধা জানিয়ে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন অপু। মোমবাতি জ্বালিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে বাবা-মাকে স্মরণ করেন তিনি।এসময় উপস্থিত ছিলেন নায়ক সাইমন, অভিনেতা শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, অভিনেত্রী নিপুণ, পরিচালক বন্ধন বিশ্বাস, মুশফিকুর রহমান গুলজার, সোহানুর রহমান সোহান, গাজী মাহাবুব, ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহাসহ আরও অনেকে।