ArabicBengaliEnglishHindi

তাহিরপুরে পণোদনা ভাতার দাবিতে মানববন্ধন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২২, ১২:০৮ পূর্বাহ্ন / ১৫৮
তাহিরপুরে পণোদনা ভাতার দাবিতে মানববন্ধন

শাহ আলম ->>

মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার (এমএইচভি) কর্মরত ১৩৭ জনের প্রণোদনা ভাতা ও অন্যান্য সম্মানী ভাতার দাবিতে মানববন্ধনে করেছে এমএইচভি এসোসিয়েশন।

মঙ্গলবার তাহিরপুর উপজেলা এমএইচভি এসোসিয়েশনের আয়োজনে আমানউল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবেল মাহমুদের সঞ্চালনায় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে মানববন্ধন করেন কর্মরত ১৩৭ জন এমএইচভি সদস্য।

মানববন্ধনে বক্তব্য রাখেন এমএইচভি এসোসিয়েশনের সভাপতি আমানউল্লাহ, সহ সভাপতি উর্মি আক্তার, সাধারন সম্পাদক রুবেল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক তারেখ নুর, সহ সাংগঠনিক সম্পাদক প্রিয়াংকা সরকার, আয়েশা, আনোয়ারা, হেনা, রাহিমা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, নিয়োগ পাওয়ার পর ২০২০ইং সনের অক্টোবর থেকে ফেব্রুয়ারি ২০২১ইং পর্যন্ত ৫ মাসের প্রণোদনা ভাতা পেয়েছেন। পরে গেল বছরের ফেব্রুয়ারির পর থেকে চলতি বছরের জানুয়ারি মাস অতিক্রম করলেও আর কোনো প্রণোদনা ভাতা পাননি কর্মরত এমএইচভি’রা।

তারা আরো বলেন, এমএইচভি কর্মীরা করোনাকালীন প্রতিটি ওয়ার্ডে গর্ভবতী মা, রোগের তালিকা, খানার সংখ্যা, পরিবারে ব্যয়-আয়ের পরিমাণ ও সদস্য সংখ্যার তথ্য সংগ্রহ করে তা অ্যাপসের মাধ্যমে আপলোড করে থাকেন। এছাড়াও তারা সপ্তাহে দুই দিন করে সিসিতে ডিউটি, মাসে একদিন সাব ব্লকে ইপিআই ডিউটি করেন। বর্তমানে করোনা টিকা প্রদানের কাজেও তারা সহযোগিতা করছেন, কিন্তু দীর্ঘ ১১মাস যাবৎ তারা তাদের কোনো সন্মানি ভাতা ও অতিরিক্ত কাজের পারিশ্রমিক পান না।

এতে উপজেলার ৭টি ইউনিয়নে কর্মরত ১৩৭ জন মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।