ArabicBengaliEnglishHindi

দুবাই সংযুক্ত আরব আমিরাতে প্রথম ওয়াক্ফ চালু করেছে যা নারী ও শিশুদের সহায়তা করবে


প্রকাশের সময় : জুন ৩০, ২০২২, ১২:২৩ অপরাহ্ন / ৪৬
দুবাই সংযুক্ত আরব আমিরাতে প্রথম ওয়াক্ফ চালু করেছে যা নারী ও শিশুদের সহায়তা করবে

শৌখিন মিয়া (দুবাই) প্রতিনিধি ->>
(সূত্র খালিজ টাইমস) ওয়াক্ফ অ্যান্ড মাইনরস অ্যাফেয়ার্স ফাউন্ডেশন নারী ও শিশুদের সহায়তার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রথম ওয়াকফ (চ্যারিটি এনডাউমেন্ট) চালু করেছে।

দেরহাম ৩০-মিলিয়ন আবাসিক ওয়াক্ফ, একটি শরিয়া-সম্মত দাতব্য এনডাউমেন্ট, যার লক্ষ্য হল নারী ও শিশুদের যত্ন ও পুনর্বাসনে অবদান রাখার জন্য একটি টেকসই আয় তৈরি করা এবং আন্তর্জাতিক মানবাধিকারের সাথে সঙ্গতি রেখে তাদের আশ্রয় ও সুরক্ষা এবং সরাসরি সহায়তা দিয়ে তাদের চাহিদা মেটানো।

নীতিদুবাই ফাউন্ডেশন নারী এবং শিশুদের একটি মূল প্রকল্প, ওয়াকফ ফাউন্ডেশনের অন্তর্ভুক্ত নীতি অনুসারে সংযুক্ত আরব আমিরাত জুড়ে বিভিন্ন জাতীয়তার শিশুদের বিনামূল্যে পরিষেবা প্রদান করে।এটি মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসকের নির্দেশে চালু করা হয়েছে আবদুল্লাহ মোহাম্মদ আল বাস্তি, দ্য এক্সিকিউটিভ কাউন্সিল অফ দুবাইয়ের জেনারে -সেক্রেটারি বলেছেন, এটি মানবিক উদ্যোগ যা সমাজের দুর্বল অংশগুলির সুরক্ষা এবং যত্ন নিশ্চিত করবে।

ওয়াক্ফ অ্যান্ড মাইনরস অ্যাফেয়ার্স ফাউন্ডেশনের চেয়ারম্যান এসসা আবদুল্লাহ আল ঘুরাইর বলেছেন, নতুন ওয়াক্ফ চালু করায় দুবাই সরকারের কৌশলের সাথে সামঞ্জস্যপূর্ণ যা নারী ও শিশুদের যত্ন নেওয়ার লক্ষ্যে রয়েছে। ওয়াক্ফ অ্যান্ড মাইনরস অ্যাফেয়ার্স ফাউন্ডেশন সমাজে নারীদের অংশগ্রহণ জোরদার করার চেষ্টা করে এবং টেকসই বিনিয়োগ প্রকল্পের মাধ্যমে সহায়তা প্রদান করে যা সম্প্রদায়ের স্থিতিশীলতা ও নিরাপত্তা বাড়ায।#