ArabicBengaliEnglishHindi

দেশজুড়ে আজ নারকীয় পরিবেশ : রুহুল কবির রিজভী


প্রকাশের সময় : অগাস্ট ২১, ২০২২, ৯:৫৩ অপরাহ্ন / ৩৮
দেশজুড়ে আজ নারকীয় পরিবেশ : রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক ->>
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী নিষ্ঠুর সরকার গত এক যুগের বেশি সময় ধরে শুধুমাত্র ক্ষমতা কুক্ষিগত করে রাখতে গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে গোটা দেশে নারকীয় পরিবেশ তৈরি করেছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

গতকাল রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। রিজভী বলেন, ‘এই সরকার গুম-খুন ও ক্রসফায়ারের সরকারে রূপান্তরিত হয়েছে।

জনগণের ঘাম ঝরানো টাকায় পরিচালিত পুলিশ-র‌্যাবসহ গোয়েন্দা এজেন্সিগুলো অন্যায়ভাবে ভিন্ন মতাবলম্বীদের ওপর লেলিয়ে দিয়ে ফ্যাসিবাদী সরকার এ রাষ্ট্রকে একটি প্রাতিষ্ঠানিক সন্ত্রাসী ও বিপজ্জনক রাষ্ট্রে পরিণত করেছে।

এতে জনসমাজে সৃষ্টি হয়েছে আতংকের এক ভীতিকর পরিবেশ।’ রিজভী আরও বলেন, ‘গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এদেশের সাবেক র‌্যাব প্রধানসহ সাতজন কর্মকর্তাকে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে।

ফলে, বেশ কিছুদিন ক্রসফায়ার বন্ধ রয়েছে। তবে, গুম থেমে নেই। যা দেশের নাগরিক, বিশেষ করে ভিন্নমতের মানুষের জন্য আতংকজনক।’ বিএনপির এই নেতা বলেন, সারা দেশে আয়নাঘর নিয়ে তোলপাড় চললেও বন্ধ করা হচ্ছে না গুমঘর। বরং, ধামাচাপা দেওয়ার জন্য একটার পর একটা ইস্যু তৈরি করছে সরকার। আমরা অবিলম্বে বন্দিশালা আয়নাঘরের রহস্য উদঘাটনের জন্য জাতিসংঘকে দিয়ে তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

রিজভী বলেন, ‘এই অমানবিক আয়নাঘর নামের ডিটেনশন সেল থেকে অনতিবিলম্বে সবাইকে মুক্তি দিয়ে এই গুম চেম্বারের সঙ্গে যারা জড়িত তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। বন্ধিশালা থেকে সবাইকে মুক্তি দিতে হবে।