ArabicBengaliEnglishHindi

ধর্ম পালন প্রসঙ্গে মুখ খুললেন দীঘি


প্রকাশের সময় : জুলাই ৬, ২০২৩, ১:৫২ অপরাহ্ন / ১৮২
ধর্ম পালন প্রসঙ্গে মুখ খুললেন দীঘি

বিনোদন রিপোর্ট ->>
অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘির মা অভিনেত্রী দোয়েল ইসলাম ধর্মের অনুসারী হলেও বাবা সুব্রত চক্রবর্তীকে হিন্দু ধর্মের অনুসারী বলে জানেন দর্শক।

তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঁকি দেয়-কার ধর্ম বেছে নিয়েছেন দীঘি, বাবা নাকি মায়ের? এই প্রশ্নের উত্তর দিয়েছেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। সম্প্রতি একটি টেলিভিশনের মুখোমুখি হয়েছিলেন অভিনেত্রী। সেখানে ঝাপসা এই প্রশ্নকে স্বচ্ছ করে দিয়েছেন। শিশুশিল্পী হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন প্রার্থনা ফারদিন দীঘি।

তার অভিনয়ে অভিভূত হননি এমন মানুষ কমই আছেন। তার অনুরাগীর সংখ্যাও বেশ। ধর্মের বিষয়ে যে প্রশ্নের উদ্রেক হয়, তার উত্তরে প্রার্থনা ফারদিন দীঘি বলেন, ‘অনেকের মধ্যে আমাকে নিয়ে এই প্রশ্ন উঁকি দেয়। আমার বাবা চিত্রনায়ক সুব্রত হিন্দু ধর্মের অনুসারী ছিলেন। কিন্তু মাকে বিয়ের পর তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার পর থেকে আমাদের পরিবার ইসলাম ধর্মের অনুসারী। আমি, আমার ভাইও ইসলাম ধর্ম পালন করি। তবে আমি বিশ্বাস করি, ধর্ম যার যার উৎসব সবার।

প্রার্থনা ফারদিন দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল। দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে গত বছরের মার্চে। মুক্তি পেয়েছে তাঁর অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’।

এরপর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিরোনামে আরো একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।