ArabicBengaliEnglishHindi

নড়াইল বাসির প্রত্যাশা,নড়াইলের দুই তারকা


প্রকাশের সময় : জুলাই ২৯, ২০২৩, ১:১৫ অপরাহ্ন / ৫১৮
নড়াইল বাসির প্রত্যাশা,নড়াইলের দুই তারকা

নিজস্ব প্রতিনিধি ->>
নড়াইলের দুই কৃতি সন্তান। প্রত্যন্ত অঞ্চলের ক্রিকেটার থেকে জাতীয় পর্যায়, এখন সারা বিশ্ব নন্দিত একজন।অন্যজন সাংবাদিকতা, সমাজসেবায় জাতীয় পর্যায়ে নন্দিত তারকা। বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রো, মাশরাফি বিন মুর্তজা কে ক্রিকেট বোর্ডের সভাপতি আর অন্যজন লায়ন নুর ইসলামকে মিডিয়া কোটায় নৌকা প্রতীকে মনোনয়ন দিয়ে নড়াইল দুই আসনে জনগনের সাবেক হিসেবে দেখতে চায় নড়াইল বাসি।

আশির দশকের শুরুতে রাজপথ রাজপথ কাপিয়ে সাড়া জাগানো ছাত্রনেতা লায়ন নুর ইসলাম। লোহাগড়া ছাত্রলীগের সম্পাদক, নড়াইল জেলা ছাত্রলীগের সহ সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন তিনি। পরবর্তীকালে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য ছিলেন তিনি। বর্তমান মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, মুক্তিযোদ্ধা লীগের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্বরত আছেন তিনি। ৪২ বছরের জাতীয় সাংবাদিক সংস্থা কে স্বাধীনতার বিরোধী শক্তি নিপাত করে বর্তমান তিনি পর পর চার বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে মিডিয়া অঙ্গনে এক বিস্ময় সৃষ্টি করেছেন তিনি।

 

লায়ন নুর ইসলাম ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশনের ও চেয়ারম্যান। ভোক্তা অধিকার আইন ২০০৯ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করা যাবে আইন ২০১৪, দুটি আইনেরই প্রস্তাবিত প্রস্তানক তিনি।সরকারের বিভিন্ন দুর্দিনে জাতীয় পর্যায়ে গোপনীয় তথ্য থেকে শুরু করে রাজপথ কাঁপানো আন্দোলন করেছেন তিনি। স্থানীয় পর্যায়ে ও উন্নয়ন তথা সমাজসেবার অবদান ও কম নয়।এলাকায় সর্বোচ্চ বিদ্যুতায়ন, একাধিক রোড, দল মত ধর্মবর্ণ নির্বিশেষে ধর্মীয় প্রতিষ্ঠান তথা শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে তার যথেষ্ট অবদান। কোন অসহায় মানুষ এসে বঞ্চিত হয়নি তার কাছ থেকে। এক কথায় লায়ন নুর এক উদার চিত্তের সমাজ সেবার নিদর্শন।

২০১৩ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন তিনি। ২০২৩ সালে মিডিয়া কোটায় নড়াইল ২ আসনে মনোনয়ন চেয়েছেন তিনি। কয়েক মাস আগে থেকেই প্রচার প্রচারণায় শীর্ষে অবস্থান করছেন সেই আলোকিত মানুষটি।

রাজনীতি সমাজসেবা ও সাংবাদিকতা তার নেশা ও পেশা। এলাকা ঘুরে এসে জানতে চাইলাম লায়ন নুর ইসলামের নির্বাচনে অংশগ্রহণ করার উদ্দেশ্য,,,, তিনি যা বললেন, রাজনীতিবিদদের হাতে রাজনীতি ফিরিয়ে দেওয়া এবংজবাবদিহিমূলক সংসদীয় এলাকা হিসেবে নড়াইল ২কে জাতীয় পর্যায়ে রোল মডেল হিসেবে প্রমাণ করতে চান তিনি। মাননীয় প্রধানমন্ত্রী নড়াইল বাসির এ প্রত্যাশা পূরণ করবেন বলে তাদের স্থির বিশ্বাস।