ArabicBengaliEnglishHindi

না ফেরার দেশে চলে গেলেন প্রবীণ সাংবাদিক বিরেন চন্দ্র দাস


প্রকাশের সময় : জুন ৩০, ২০২২, ১২:৩৫ অপরাহ্ন / ১৫৬
না ফেরার দেশে চলে গেলেন প্রবীণ সাংবাদিক বিরেন চন্দ্র দাস

জয়পুুরহাট,প্রতিনিধি->>

দৈনিক জনতার বাংলা পত্রিকার জয়পুরহাট প্রতিনিধি, জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ-(এসইউএসবি) কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক নিরেন দাসের পিতা জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি, দৈনিক জয়পুরহাট বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান উপদেষ্টা, রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সোনার দেশ পত্রিকার আক্কেলপুর প্রতিনিধি সাংবাদিক এবং ন্যাপ কমিউনিস্ট পার্টি অধ্যাপক মুজাফ্ফর আহমেদ এর ঘনিষ্ঠ সহচর প্রবীণ সাংবাদিক শ্রী বিরেন চন্দ্র দাস চলে গেলেন না ফেরার দেশে (ওঁ দিব্যান্ লোকান্ স গচ্ছতু )।

বুধবার(২৯ জুন) ৪ টা ৪০ মিনিটে বগুড়ার শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

প্রবীণ সাংবাদিক শ্রী বিরেন চন্দ্র দাস আক্কেলপুর উপজেলার পৌর সদরের ০৩ নাম্বার ওয়ার্ডের স্বর্গীয় শুকুলাল চন্দ্র দাসের দ্বিতীয় ছেলে, মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও চার ছেলে সন্তানের জনক ছিলেন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জীবদ্দশায় প্রবীণ এই সাংবাদিকের হাত ধরে অনেকেই সাংবাদিকতা পেশায় আসে এবং তাদেরকে তিনি নিজে প্রশিক্ষিত করেছেন। বর্তমানে তারা দেশের বিভিন্ন সুনামধন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সুনামের সহিত কর্মরত আছেন।

উল্লেখ্য, সাংবাদিক শ্রী বিরেন চন্দ্র দাস দীর্ঘদিন ধরে ডায়াবেটিক্স, রক্তচাপ কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। তার মতো জ্ঞানী সৎ ও প্রতিভাবান মানুষক”কে হারিয়ে আক্কেলপুর উপজেলাসহ জেলার সর্বস্তরের জনগণ তার নিজ বাসায় আশাসহ তাদের স্বস্ব ফেইসবুক আইডিতে সাংবাদিক শ্রী বিরেন চন্দ্র দাসের পরম আত্মার শান্তি কামনা,দোয়া আশির্বাদ ও সমবেদনা জানিয়েছেন